উদয় হাকিম

স্টাফ রিপোর্টার :: ঈদুল-আজহা উপলক্ষে লেখক, সাংবাদিক, উপস্থাপক ও করপোরেট ব্যক্তিত্ব উদয় হাকিমের উপস্থাপনায় দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম -এ থাকছে সাহিত্য ও সংগীত বিষয়ক বিশেষ লাইভ শো ‘ত্রিবেণী’।

ঈদের প্রথম দিন (১ আগস্ট) থেকে শুরু হয়ে এ আয়োজন চলবে ষষ্ঠ দিন পর্যন্ত। দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা প্রতিভাবান শিল্পীদের নিয়ে রাইজিংবিডির বিশেষ এ আয়োজন ‘ত্রিবেণী।’ বিনোদন, শিল্প-সাহিত্য, খেলাধুলা, করপোরেট ও প্রযুক্তি ক্ষেত্রে তারকা ব্যক্তিত্বদের নিয়ে সাজানো হয়েছে এ ঈদ অনুষ্ঠান। ওয়ালটন স্মার্ট এসি নিবেদিত এ অনুষ্ঠানের উপজীব্য গান, কথা ও কবিতা।

ঈদে বিশেষ আয়োজনের পাশাপাশি রাইজিংবিডি.কমে প্রতি বুধবার রাত দশটায় প্রচারিত হচ্ছে ব্যতিক্রমী এ লাইভ শো। উদয় হাকিম এ সংবাদমাধ্যমের উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করছেন। রাইজিংবিডি.কমের ফেসবুক পেজ থেকে লাইভ অথবা ফেসবুক প্রিমিয়ার হিসেবে অনুষ্ঠানটি সম্প্রচারিত হচ্ছে। করোনা দুর্যোগের সময় দর্শক-শ্রোতা ও পাঠকদের নির্মল বিনোদন দিতে ভিন্নধর্মী কনটেন্টে অনুষ্ঠানগুলো সাজানো থাকে।

ঈদ আয়োজন প্রসঙ্গে উপস্থাপক উদয় হাকিম জানান, ঈদের ষষ্ঠ দিন পর্যন্ত রাত দশটায় প্রচারিত হবে বিশেষ এ অনুষ্ঠান। ত্রিবেণীর অতীতের পর্বগুলোতে দর্শকদের পক্ষ থেকে ব্যাপক সাড়া পাওয়ায় ঈদ উপলক্ষে অনুষ্ঠানটি সাজানো হয়েছে ভিন্ন মাত্রায়। এখানে যেমন তারকা শিল্পীরা থাকছেন, তেমনি থাকছেন প্রতিভাবান নবীনরাও। নবীন-প্রবীণের মেলবন্ধন হবে এ অনুষ্ঠানের মাধ্যমে। দর্শকদের সঙ্গে অতিথিরা শেয়ার করবেন তাদের শিল্পী হয়ে ওঠার গল্প। গান-গল্প আর আড্ডায় জমে উঠবে অনুষ্ঠান। শিল্পীরা গণসঙ্গীত, লোকগীতি এবং ফোক গানসহ বিভিন্ন বিখ্যাত ব্যক্তিদের গান পরিবেশন করবেন।

৬ দিনব্যাপী ঈদ অনুষ্ঠানের সূচি

ঈদের দিন: প্রথম দিনে অতিথি হিসেবে থাকছেন কুমিল্লার শিল্পী শিউলি রায়। তিনি বিখ্যাত তবলা বাদক ওস্তাদ শেফাল রায়ের মেয়ে। শিউলি রায় কুমিল্লার নজরুল ইনস্টিটিটিউটে প্রশিক্ষক হিসেবে কর্মরত।

ঈদের দ্বিতীয় দিন: এদিন অনুষ্ঠান মাতাবেন জনপ্রিয় আবৃত্তি শিল্পী শিমুল মোস্তফা। বাঙালির শোকের মাস আগস্ট উপলক্ষে থাকবে বিশেষ এ আয়োজন। প্রাসঙ্গিকভাবে সেখানে উঠ আসবে মুজিববর্ষ এবং বঙ্গবন্ধুর নাম।

ঈদের তৃতীয় দিন: তৃতীয় দিনে উপস্থিত থাকবেন বরিশালের বাকেরগঞ্জের শিল্পী লিটন গোমেজ।

ঈদের চতুর্থ দিন: এদিন অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জামালপুরের শিল্পী রুহুল আমিন খোকন।

ঈদের পঞ্চম দিন: পঞ্চম দিনের অতিথি টাঙ্গাইলের সংগীতশিল্পী সবুজ বাঙালি।

ঈদের ষষ্ঠ দিন: ৬ আগস্ট রবীন্দ্রপ্রয়াণ দিবস। রবীন্দ্রনাথের গান নিয়ে আসবেন ইসরাত বিথী এবং প্রমিলা রায়।

সরাসরি রাইজিংবিডির স্টুডিওতে অথবা অনলাইনে যারা এ অনুষ্ঠানে অংশ নিতে আগ্রহী তারা যোগাযোগ করতে পারেন risingbd.tribeni@gmail.com এই ই-মেইলে অথবা ত্রিবেণী ফেসবুক পেজের মাধ্যমে (https://www.facebook.com/Risingbd.Tribeni/)| সরাসরি ফোন করতে পারেন এই নম্বরে- ০১৫৭২১৬৮১৯৪। অনুষ্ঠানটি লাইভ দেখা যাবে (https://www.facebook.com/risingbd24com/) এ লিঙ্ক থেকে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here