উদীচী শিল্পী গোষ্ঠী ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

বগুড়া : “পথের বাধা মানবোনারে আসুক ঝড় তুফান” এই সেস্নাগানকে সামনে রেখে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী বগুড়া জেলা সংসদ শুক্রবার দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে। গত ২৯ অক্টোবর উদীচী তার গৌরবময় ৪৪ বছর অতিক্রম করেছে। হরতাল এবং রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে সপ্তাহ পরে আজকের এই ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা।

সকাল ১০টায় জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন করেন যথাক্রমে সাবেক ছাত্রনেতা এবং সাবেক উদীচীর সাধারন সম্পাদক বদিউল আলম পলক এবং উদীচী বগুড়া জেলা সংসদের সাধারণ সম্পাদক মাহমদুল সোবহান মিনু জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন বদিউল আলম পলক। এরপর উদীচীর খুদে শিল্পীদের নিয়ে একটি বর্নাঢ্য র‌্যালী শহর প্রদড়্গিণ করে।

এরপর সকাল ১১টা হতে ১টা পর্যনত্ম দেশগা, গন সঙ্গীত,চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকাল ৪টায় লোক সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৬টায় আলোচনা সভায় সভাপত্বি করেন সংগঠনের সহ-সভাপতি এ্যাড. লুৎফর রহমান, আলোচনা করেন ফিরোজ হামিদ খান রেজভী, আমিনুল ফরিদ, মৃণাল কানিত্ম সাহা, মাহমুদুস সোবহান মিন্নু। বক্তারা বলেন, উগ্র ধর্মানত্মতা ও কুসংস্কার, দুনিতি, লুন্ঠন ও হিংসায় ভ্রষ্ট করেছে আমাদের দেশ প্রেম। জাতীয় সংস্কৃতিতে বিকৃত বিভ্রানত্ম ও কিনষ্ঠ করার জন্য সমসত্ম চেষ্টা চলছে। এই ধারা থেকে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী অন্ধকার থেকে উত্তোরন ঘটিয়ে মানবতা বোধ জাগ্রত ও বিকশিত করে ব্যাপক ভিত্তিক জনসংযোগ এর মাধ্যমে আমাদের কাংখিত বাংলাদেশ গড়ার আহবান জানিয়েছে। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরনী এর মধ্য দিয়ে উদীচীর ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর দিন ব্যাপী অনুষ্ঠান সমাপ্তী ঘোষনা করেন সভাপতি।

তানসেন আলম/

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কেবল আ.লীগ সরকার দেশের উন্নয়ন করতে পারে : খাদ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট ::খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের চিন্তা ...