ব্রেকিং নিউজ

উত্তোলন করলেও গাইবান্ধায় শুরু হয়নি টিসিবির পণ্য বিক্রি

উত্তোলন করলেও গাইবান্ধায় শুরু হয়নি টিসিবির পণ্য বিক্রি

রওশন আলম পাপুল, গাইবান্ধা প্রতিনিধি :: গত মঙ্গলবার থেকে ভ্রাম্যমান ট্রাকে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর উদ্যোগে সাশ্রয়ী মূল্যে পণ্যসামগ্রী বিক্রি শুরু হওয়ার কথা থাকলেও গাইবান্ধায় শুরু হয়নি এ কার্যক্রম। রংপুর থেকে মেসার্স রিয়াদ এন্টারপ্রাইজ পণ্যসামগ্রী নিয়ে এলেও ট্রাক নষ্টের অজুহাতে তিনি বিক্রি বন্ধ রেখেছেন। আর বিজলী ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী আগামীকাল রংপুরে যাবেন পণ্যসামগ্রী আনতে।

টিসিবি সুত্রে জানা গেছে, গত মঙ্গলবার থেকে শুরু হয়ে ৩ জুন পর্যন্ত প্রতি কেজি খেজুর ১৩৫ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ৮৫ টাকা, ছোলা প্রতি কেজি ৬০ টাকা, চিনি ৪৭ টাকা ও মসুর ডাল বিক্রি হবে ৪৪ টাকা কেজি দরে। এরমধ্যে খেজুর বিক্রি শুরু হবে ৪ মে থেকে। এসব ভোগ্যপণ্য বিক্রির জন্য গাইবান্ধার সাত উপজেলার ৫৮ জন ডিলারের মধ্যে শহরের দুইটি পয়েন্টে ভ্রাম্যমান ট্রাকে প্রতিদিন বিক্রি করবে সুন্দরগঞ্জের রিয়াদ এন্টারপ্রাইজ ও বিজলী ট্রেডার্স। অন্যান্য ডিলাররা পণ্য বিক্রি করবেন তাদের নিজস্ব প্রতিষ্ঠানে।

ক্রেতারা জনপ্রতি চিনি, ছোলা ও মসুর ডাল সর্বোচ্চ চার কেজি, খেজুর এক কেজি ও সয়াবিন তেল পাঁচ লিটার করে কিনতে পারবেন। নির্ধারিতস্থানে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ছয়টা পর্যন্ত ডিলারকে এসব পণ্য বিক্রি করতে হবে ডিলারদের।

শহরের ট্রাফিক মোড়ের রিকসাচালক সেলিম মিয়া বলেন, দিন আনি দিন খাই। অসুখে পড়ে একদিন রিকসা না চালালে টাকা ধার করে চলতে হয়। কমদামে পণ্য বিক্রির কথা শুনে বুধবার ডিসি অফিসের সামনে গিয়ে দেখি মালামাল বিক্রির কোন ট্রাক নাই।

এ বিষয়ে রিয়াদ এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী সোহেল রানা বলেন, ট্রাক নষ্ট হওয়ায় বিক্রি শুরু করতে পারিনি। পণ্যসামগ্রী নিয়ে আসা হয়েছে।

সেগুলো প্যাকেটিংয়ের কাজ চলছে। আগামী রবিবার সকাল থেকে ডিসি অফিসের সামনে বিক্রি শুরু হবে। বিজলী ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী হাবিজার রহমান বলেন, আগামীকাল শনিবার রংপুরে যাবো। সেখান থেকে যে স্থানে বিক্রি করতে বলবে পণ্যসামগ্রী সেখানেই বিক্রি করা হবে।

রংপুর টিসিবির সংরক্ষণ ও বিক্রয়কারী নুরুন নবী মোবাইলে ফোনে বলেন, শুধু খেজুর বাদে আগামী রবিবার থেকেই ডিসি অফিসের সামনে ও শহরের আরেকটি গুরুত্বপূর্ণস্থানে ট্রাকে করে বিক্রি শুরু হবে পণ্যসামগ্রী। এ ছাড়া যারা নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যসামগ্রী বিক্রি করবেন এমন কয়েকজন ডিলারও যোগাযোগ করেছেন। তারা এসে মালামাল নিয়ে গেলে বিক্রি শুরু হবে।

টিসিবির পণ্য তদারকি কমিটির আহবায়ক গাইবান্ধার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. তোফায়েল হোসেন বলেন, আমাদের শাখা থেকে পণ্য উত্তোলন করা ওই ডিলারের সাথে যোগাযোগ করে বিষয়টি খতিয়ে দেখা হবে।

 

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কালীগঞ্জে ‘ব্লক ব্রিক্স ম্যানুফ্যাকচারার এলায়েন্স’ এর ফ্যাক্টরি উদ্বোধন

স্টাফ রিপোর্টার :: স্বাস্থ্যবিধি মেনে গত ৭ আগস্ট গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার ...