উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা দিল ইউসেপ বাংলাদেশ

স্টাফ রিপোর্টার :: এসএসসি (ভকেশনাল) পরীক্ষায় প্রশংসনীয় ফলাফলের জন্য সংবর্ধনা দিয়েছে ইউসেপ বাংলাদেশ। সুবিধাবঞ্চিত এই শিক্ষার্থীরা ইউসেপ বাংলাদেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পড়াশোনা করে পরীক্ষায় ভালো ফলাফল করেছে।

মঙ্গলবার (৬ আগষ্ট) রাজধানীর মিরপুরস্থ ইউসেপ বাংলাদেশের মাঠে শিক্ষার্থীদের এ সংবর্ধনা দেওয়া হয়।

২০১৯ সালে সারা দেশে পাশের হার ৭২.২৪ ভাগ হলেও ইউসেপ বাংলাদেশের বিদ্যালয়গুলোর এসএসসি (ভকেশনাল) পরীক্ষায় পাশের হার ৯৮.১৭ ভাগ।  আরও আশার কথা হলো, এখানে মেয়ে শিক্ষার্থীদের পাশের হার ৯৯ ভাগ। প্রতিষ্ঠানগুলো থেকে সর্বমোট ৩২৭ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৩২১ জন পাশ করেছে। এদের মধ্য ২৫১ জন এ প্লাস পেয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মো. মোরাদ হোসেন মোল্লা এসএসসি (ভকেশনাল) পরীক্ষায় প্রশংসনীয় ফলাফলের জন্য ইউসেপ বাংলাদেশের শিক্ষার্থীকে ধন্যবাদ জানান।

প্রধান অতিথি উত্তীর্ণ শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট বিতরণ করেন।

বিশেষ অতিথি ইএমকে সেন্টারের ভারপ্রাপ্ত পরিচালক আসিফ উদ্দিন আহমেদ বলেন, ইউসেপ বাংলাদেশ সুবিধাবঞ্চিত তরুণ-তরুণীদের জন্য কারিগরি শিক্ষা ও দক্ষতা উন্নয়নের প্রশিক্ষণের মাধ্যমে তাদের আত্মকর্মসংস্থানের ব্যবস্থা করছে যা খুবই ইতিবাচক। তিনি প্রশংসনীয় ফলাফলের জন্য শিক্ষার্থীদের অভিনন্দন জানান।

ইউসেপ বাংলাদেশের পক্ষ থেকে অনুষ্ঠানে বক্তব্য দেন প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক মো. ইকবাল হোসেন ও পরিচালক মহুয়া রশিদ। এ ছাড়া দুজন শিক্ষার্থী এবং দুজন অভিভাবক ইউসেপ বাংলাদেশ নিয়ে তাদের অভিব্যক্তি প্রকাশ করেন।

অনুষ্ঠানের শুরুতে ইউসেপ বাংলাদেশের শিক্ষার্থীরা জাতীয় সংগীত পরিবেশনা করেন। শোকের মাস হিসেবে ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। সবশেষে ইউসেপ বাংলাদেশের শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গ্রেনেড হামলার আপিল শুনানি এ বছরেই শুরু হবে: আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার  :: আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনায় ...