ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::উত্তর মেসিডোনিয়ায় বুধবার সন্ধ্যায় একটি কোভিড হাসপাতালে অগ্নিকান্ডে ১০ জনের প্রাণহানি ঘটেছে। দেশটির প্রধানমন্ত্রী জোরান জায়েভ জানান, বলকান দেশটির উত্তরপশ্চিমাঞ্চলের তেটোভো শহরে করোনা রোগীদের জন্য তৈরি করা একটি অস্থায়ী হাসপাতালে বিস্ফোরণের কারণে এ অগ্নিকান্ড ঘটে। আগুন নেভানো হয়েছে। কিন্তু অনেকেই মারা গেছেন।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী ভেঙ্কো ফিলিপসে এক টুইট বার্তায় বলেন, এখন পর্যন্ত আগুনে দশজনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে, কিন্তু এই সংখ্যা বাড়তে পারে।

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, শহরের পশ্চিম অংশের একটি হাসপাতালে বড় ধরনের আগুন নিয়ন্ত্রণে দমকলকর্মীরা ঘটনাস্থলে ছুটে আসছেন। কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার সময় হাসপাতালে কতজন রোগী ছিলেন তা জানা যায়নি।

সম্প্রতি উত্তর মেসিডোনিয়ায় করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। সংক্রমণ রোধে সরকার ক্যাফে এবং রেস্তোারাঁগুলোতে স্বাস্থ্য পাসের মতো কঠোর সামাজিক ব্যবস্থা চালু করেছে।

২০ লাখ জনসংখ্যার দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৭০১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, এ সময় মারা গেছেন ২৪ জন। হাসপাতালগুলোতে উপচে পড়া ভিড় দেখা গেছে। বিশেষ করে যেসব অঞ্চলে টিকা দেয়ার গতি খুব ধীর সেখানে সংক্রমণ বাড়ছে।
উল্লেখ্য, দেশটিতে মহামারি শুরুর পর এ পর্যন্ত ছয় হাজার একশ’ জন করোনায় মারা গেছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here