উড্ডয়নের ১০ মিনিট পর ইন্দোনেশীয় বিমান বিধ্বস্ত

স্টাফ রিপোর্টার ::  ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার বিমানবন্দর থেকে উড্ডয়নের ১০ মিনিট পর আভ্যন্তরীণ রুটে চলাচলকারী একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে। তবে ওই বিমানে ঠিক কতজন আরোহী ছিলেন তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

খবরে বলা হয়েছে, স্থানীয় সময় আজ সোমবার সকাল ৬টা ২০ মিনিটে জাকার্তা থেকে কম খরচের বিমান সংস্থা লায়ন এয়ার ওই ফ্লাইটটি উড্ডয়ন করে। এর কিছুক্ষণ পর এয়ার ট্র্যাফিক কন্ট্রোল টাওয়ারের সঙ্গে বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

আভ্যন্তরীণ রুটে চলাচলকারী ওই বিমানটি জাকার্তা থেকে সুমাত্রার পাংকাল পিনাং যাচ্ছিল। ধারণা করা হচ্ছে বিমানটি জাভা সাগরে বিধ্বস্ত হয়েছে।

উদ্ধারকারী কর্মকর্তারা জানিয়েছেন, পশ্চিম জাভা প্রদেশের কারাওয়াং এলাকায় যাওয়ার পর বিমানটির সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে বিচ্ছিন্ন হয়ে যায়।

বলা হচ্ছে, বোয়িং-৭৩৭ ম্যাক্স ৮ মডেলের ওই বিমানে ২১০ জন পর্যন্ত যাত্রী ধারণে সক্ষম। এদিকে উদ্ধারকারীরা অভিযান শুরু করেছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।

অন্যদিকে এক বিবৃতিতে লায়ন এয়ার সুমাত্রাগামী তাদের যাত্রীবাহী বিমানটির সঙ্গে এটিসি’র সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

লায়ন এয়ারের মুখপাত্র দানাং মান্দালা ফ্রিহানতোরো বলেছেন, আমাদের একটি ফ্লাইটের সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে এবং এটির অবস্থান এখনও নিশ্চিত নয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সন্ত্রাসবাদের বিরুদ্ধে ভারতের সাথে আছেন সৌদি যুবরাজ

সন্ত্রাসবাদের বিরুদ্ধে ভারতের সাথে আছেন সৌদি যুবরাজ

ডেস্ক নিউজ :: কাশ্মীরে আত্মঘাতী বোমা হামলায় ভারতীয় সেনাদের হত্যার জের ধরে ...