ডেস্ক রিপোর্ট::  প্রিয়জনদের সাথে ঈদ কাটিয়ে আবারও রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষ। জীবিকার টানে তারা ঢাকায় ফিরছেন।

শনিবার (২২ জুন) রাজধানীর সায়েদাবাদ ও আশেপাশের বাস টার্মিনাল ঘুরে এ চিত্র দেখা গেছে।

গত সোমবার (১৭ জুন) সারা দেশে উদযাপিত হয় পবিত্র ঈদুল আজহা। ঈদ উদযাপন করতে নাড়ির টানে আগেই ঢাকা ছাড়ে মানুষ।

ঈদের ছুটি শেষে সরকারি প্রতিষ্ঠান খুলেছে গত বুধবার (১৯ জুন)। অধিকাংশ সরকারি চাকরিজীবী ঢাকায় ফিরেছেন। এখন বেসরকারি চাকরিজীবী, ব্যবসায়ী ও শিক্ষার্থীরা ঢাকায় ফিরতে শুরু করেছেন।

সরেজমিনে দেখা যায়, কর্মস্থলে যোগ দিতে ঈদুল ফিতর শেষে ঢাকায় আসতে শুরু করেছে মানুষ। কেউ একা, কেউ পরিবার নিয়ে ঢাকায় ফিরছেন।

ঈদের ছুটি শেষ করে স্ত্রী ও দুই সন্তান নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরেছেন একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা মিরাজ মাহমুদ। তিনি ঢাকা পোস্টকে বলেন, আজকে থেকে অফিস খোলা। তাই রাতে রওনা দিয়েছিলাম। রাস্তায় যানজট ছিল না, স্বস্তিতেই ঢাকায় আসলাম।

নোয়াখালী থেকে ঢাকায় ফিরেছেন ব্যবসায়ী আমিনুল ইসলাম। তিনি ঢাকা পোস্টকে বলেন, ভোর ৬টার গাড়িতে উঠেছি। সকাল ১০টায় সায়েদাবাদে পৌঁছেছি। রাস্তায় যানজট তেমন ছিল না। এজন্য তাড়াতাড়ি চলে আসতে পেরেছি।

তিনি আরও বলেন, এ কয়েকদিন গরম কিছুটা কম। এজন্য বাসে কষ্ট হয়নি। ঢাকা থেকে বাড়ি যাওয়ার দিন গরমের কারণে অনেক কষ্ট হয়েছিল। ফেরার পথে স্বস্তিতেই ফিরলাম।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here