জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এবং সাবেক সংসদ সদস্য ফরিদুন্নাহার লাইলী দেশবাসী ও নেতাকর্মী এবং মুসলিম জাহানের সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। প্রাণঘাতী করোনাভাইরাসের মধ্যে পবিত্র ঈদুল ফিতরের আগমনে তিনি বিশ্ববাসীর সুস্বাস্থ্য, শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

ফরিদুন্নাহার লাইলী বলেন, ঈদুল ফিতর মুসলিম জাহানের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। মাসব্যাপী সিয়াম সাধনার পর খুশি আর আনন্দের বার্তা নিয়ে আমাদের মাঝে সমাগত হয় পবিত্র ঈদুল ফিতর। ঈদ সব শ্রেণি-পেশার মানুষের মধ্যে গড়ে তোলে সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন। তবে এবার ঈদুল ফিতর এমন একটি সময়ে হচ্ছে যখন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত সমগ্র বিশ্ব। আমাদের পরিবার-পরিজন বন্ধু-বান্ধব পরিচিতজনের মধ্যে অনেকেই এখন এই ভাইরাসে আক্রান্ত।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আপনজনকে হারিয়েছে আমাদের অনেকেই। বাংলাদেশসহ বিশ্বের অর্থনৈতিক কর্মকান্ড স্থবির হয়ে পড়েছে। লকডাউনে দীর্ঘদিন ঘরবন্দি থেকে মানুষের জীবন হয়ে উঠেছে দুর্বিসহ। এমনই সময় পবিত্র ঈদ এসেছে আমাদের মাঝে আনন্দের বার্তা নিয়ে। কিন্তু ঈদের এই আনন্দ আমাদের সকলকে জনসমাগম এড়িয়ে সচেতনতার সঙ্গে ঘরে অবস্থান করেই উদযাপন করতে হবে।

ঈদের আনন্দ সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সব শ্রেণি-পেশার মানুষকে। এই ঈদুল ফিতরে আমাদের মাঝে গড়ে উঠুক প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসসহ সব সংকট জয়ের বন্ধন। এছাড়া করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার মধ্য দিয়েই শান্তিপূর্ণভাবে পালিত হোক এবারের ঈদ।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে অতীতে বাংলাদেশ যেভাবে সংকট উত্তরণের মধ্য দিয়ে এগিয়ে গেছে, ঠিক একইভাবে করোনা সংকট জয় করে কাক্সিক্ষত উন্নয়ন ও সমৃদ্ধির অভিযাত্রায় নব-উদ্যোমে এগিয়ে যাবে বঙ্গবন্ধুর প্রিয় বাংলাদেশ।

আসুন, সমাজের ধনী-গরিব, ধর্ম-বর্ণ-গোত্র, জাতি-গোষ্ঠী সকল সম্প্রদায় পারস্পারিক সহযোগিতা ও সহর্মিমতার মধ্য দিয়ে ঈদুল ফিতরের খুশি ভাগাভাগি করে নিই। পরম করুণাময় আল্লাহ্ তায়ালার নিকট প্রার্থনা করি-মানুষের জীবন থেকে দূরীভূত হোক মহামারি, দুঃখ-জরা, বিশ্বলোকে আবার নতুন করে প্রবাহিত হোক সুখ-শান্তি ও সমৃদ্ধির ধারা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here