ব্রেকিং নিউজ

ইসলামের নামে যারা মানুষ হত্যা করছে তারা ইসলামের শত্রু: আইজিপি

   ইসলামের নামে যারা মানুষ হত্যা করছে তারা ইসলামের শত্রু: আইজিপিজহিরু ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: ইসলামের নামে যারা মানুষ হত্যা করছে, তারা ইসলামের শত্রু। যে দেশে মসজিদ আছে, নামাজ আছে, ধর্মের চর্চা আছে, সে দেশে ধর্মের নামে জেহাদ হতে পারে না। ২০০৯ সালের আগে দেশে জঙ্গীদের উত্থান হয়েছিল, আমরা তা প্রতিহত করেছি। বর্তমানে দেশে জঙ্গীবাদের কোন স্থান নেই। জঙ্গীবাদীদের আশ্রয়দাতা ও অর্থ যোগানধারী থেকে শুরু করে সকলের মূল উৎপাটন করা হবে। কাউকে রেহাই দেয়া হবে না। ব্লগার হত্যা, তাজিয়া মিছিলে বোমা হামলা, পুলিশ হত্যা, শিয়া মসজিদে হামলায় মোয়াজ্জিন হত্যাসহ কোন ঘটনা এখন ধামা-চাপা থাকবে না। আমরা সকল অপরাধীকে আইনের আওতায় আনতে সক্ষম হবো।

শনিবার বিকেলে লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে কমিউনিটি পুলিশিং এর এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মানুষের মনে ভুল ধারনা রয়েছে পুলিশ ইচ্ছা করলে সব পারে, কিন্তু জনগনের এ ধারনা সঠিক নয়। জনগনের সহযোগিতা ছাড়া পুলিশের একার পক্ষে সকল কাজ করা সম্ভব নয়। তাই কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে পুলিশ-জনতা এক সাথে কাজ করে সমাজ থেকে সন্ত্রাস, মাদক, চোরাচালান, জঙ্গীবাদ, ইভটিজিংসহ সকল অপরাধ নির্মূল করা সম্ভব।

তিনি বলেন, সকল উন্নয়নের পূর্ব শর্ত হলো আইন শৃংখলা নিয়ন্ত্রনে রাখা। অতিতে পুলিশ ও জনগনের মঝে একটি দুরত্ব ছিল, কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণ ও পুলিশ সমাজের সকল ধরনের অপরাধ কমিয়ে সহযোগিতার মাধ্যমে পুলিশকে জনগণের সেবক হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। পুলিশ আর জনগণ সমঝোতা হলে সমাজে ও দেশে কোন অপরাধ সংগঠিত হবে না।

তিনি কমিউনিটি পুলিশিং এর সদস্যদের উদ্দেশ্যে বলেন, সমাজের ভালো মানুষ গুলোকে কমিউনিটি পুলিশিং সাথে সম্পৃক্ত করে সমাজের অন্যায় অপরাধ গুলো পুলিশকে অবহিত ও সহযোগিতা করে দেশে অন্যায় অপরাধ নির্মূল করতে পুলিশকে সহায়তা করুন।

লক্ষ্মীপুর পুলিশ সুপার শাহ্‌ মিজান শফিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্রগাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম, ঢাকা হাইওয়ে রেঞ্জের ডিআইজি মল্লিক ফখরুল ইসলাম, লক্ষ্মীপুর সদর আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল, লক্ষ্মীপুর রামগতি-কমলনগর আসনের সংসদ সদস্য আবদুল্লহ আল মামুন, জেলা প্রশাসক মোঃ জিলৱুর রহমান চৌধুরী, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব গোলাম ফারুক পিংকু, লক্ষ্মীপুর পৌর মেয়র আলহাজ্ব আবু তাহের, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এড. নুর উদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু, জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি সৈয়দ জিয়াউল হুদা আপলু, সাধারন সম্পাদক জাকির হোসেন ভূঁঞা আজাদ প্রমুখ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মানবতায় আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত নিউজিল্যান্ডের প্রেসিডেন্ট

মানবতায় আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত নিউজিল্যান্ডের প্রেসিডেন্ট: হত্যার হুমকি

ডেস্ক নিউজ :: শুক্রবার সকালে তখনো ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের প্রেসিডেন্ট জেসিন্ডা আর্ডান। মাথা ...