সিঁথি সাহার কণ্ঠে ইসলামি গান

ডেস্ক রিপোর্টঃঃ  জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কথা ও সুরে বিখ্যাত ইসলামি গান ‘ত্রিভুবনের প্রিয় মুহাম্মদ এলো রে দুনিয়ায়’। যুগে যুগে বিভিন্ন শিল্পী গানটি গেয়েছেন। নতুন মাত্রা দিয়েছেন।

এবার গানটি গাইলেন এ প্রজন্মের গায়িকা সিঁথি সাহা। শুধু তাই নয়, চমক হিসেবে গানটির শেষ চার লাইন তুর্কি ভাষায় গেয়েছেন তিনি। গানের মিউজিকেও রাখা হয়েছে তুর্কি সংগীতের রেশ। সংগীতায়োজন করেছেন গৌরব মণ্ডল জন।

ঈদুল আযহা উপলক্ষে নিজের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে গানটি ভিডিও আকারে প্রকাশ করেছেন সিঁথি সাহা। গানের ভিডিও বানিয়েছেন নিলয়। এতে তুর্কি সাজসজ্জায় পারফর্ম করেছেন গায়িকা।

ভিন্ন ধর্মের মানুষ হয়েও ইসলামি গান করা প্রসঙ্গে সিঁথি সাহা বলেন, ‘আমি ও আমার পরিবার সব ধর্মের মানুষের প্রতি শ্রদ্ধাশীল। আমার অনেক মুসলিম বন্ধু-বান্ধব আছে। তাদের উৎসর্গ করে গানটি করেছি। এছাড়া ছোটবেলা থেকেই গানটি শুনে আসছি। চমৎকার এই গানটির প্রতি আগে থেকেই ভালো লাগা ছিল।’

তুর্কি ভাষা ও সংগীতের মিশ্রণের কারণ জানিয়ে সিঁথি সাহা বলেন, ‘আমি যত দূর জানি কাজী নজরুল ইসলাম তুর্কির একটি গান থেকে অনুপ্রাণিত হয়ে এটি লিখেছিলেন ও সুর করেছিলেন। এজন্যই তুর্কি ঘরানার মিউজিক করা হয়েছে। মোটকথা একটু নতুনত্ব রাখার চেষ্টা করেছি। আশা করছি শ্রোতাদের ভালো লাগবে।’

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here