আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম,জামালপুর প্রতিনিধি::জামালপুর জেলার ইসলামপুর উপজেলার গোয়ালের চর ইউপিতে অবস্থিত বহুল আলোচিত দারুত তাক্বওয়া মহিলা কওমি মাদ্রাসা থেকে নিখোঁজ তিন ছাত্রীকে রাজধানী ঢাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গেছে,রাজধানীর মুগদার মান্ডা এলাকার একটি বস্তি থেকে ১৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাতে তাদের উদ্ধার করা হয়।
ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) সুমন মিয়া গণমাধ্যমকে জানান, গত ১২ সেপ্টেম্বর রোবাবর গভীর রাতে ইসলামপুর উপজেলার একটি আবাসিক মাদ্রাসা থেকে দ্বিতীয় শ্রেণির তিন ছাত্রী নিখোঁজ হয়। নিখোঁজের পর থেকে তাদের উদ্ধারে অভিযানে নামে পুলিশ। অভিযানের এক পর্যায়ে ঢাকার মুগদার মান্ডা এলাকার এক বস্তি থেকে তাদের তিন জনকে উদ্ধার করা হয়।
প্রাথমিকভাবে জানা গেছে, ঘটনার দিন রাতে তারা ট্রেনে করে ইসলামপুর থেকে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে আসে। ট্রেন থেকে নেমে তারা একটি রিকশায় ওঠে। ওই রিকশার চালক ছিল এক কিশোর। তার সঙ্গে কথোপকথনের এক পর্যায়ে ওই তিন শিক্ষার্থী জানায়, তাদের থাকার জায়গা নেই, তাদের যেন থাকার ব্যবস্থা করে দেওয়া হয়। পরে ওই কিশোর মান্ডা এলাকার এক বস্তিতে দেড় হাজার টাকায় একটি কক্ষ ভাড়া নিয়ে দেয় এবং তাদের খাবারের ব্যবস্থা করে।
এএসপি সুমন মিয়া আরও জানান, তিন শিক্ষার্থীর বক্তব্য অনুযায়ী, তাদের সঙ্গে কোনো খারাপ আচরণ করা হয়নি। রাতেই ওই তিন মাদ্রাসাছাত্রীকে সেখান থেকে উদ্ধার করে জামালপুরে আনা হয়েছে। শিশু ডেস্কের কর্মকর্তা তাদের জিজ্ঞাসাবাদ করলে আরোও তথ্য জানা যাবে।
১২ সেপ্টেম্বর রোববার জামালপুরের এক আবাসিক মাদ্রাসা থেকে নিখোঁজ হয় ওই তিন শিক্ষার্থী। এরপরই ১৩ সেপ্টেম্বর ২০২১ সোমবার বিকেলে মাদ্রাসার মুহতামিম ইসলামপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। অপরদকে অভিভাবকরা শিক্ষকদের বিরুদ্ধে মানব পাচার মামলা দায়ের করে।
মামলার প্রেক্ষিতে মাদ্রাসার দুই শিক্ষক ও দুই শিক্ষিকাকে জিজ্ঞাসাবাদের জন্য থানা হেফাজতে নেওয়া হয়। ঘটনার দিন ভোররাতে শিক্ষার্থীদের ফজরের নামাজের পর থেকেই নিখোঁজ হয়।  শিক্ষার্থী নিখোঁজের পরপরই মাদ্রাসা বন্ধ করে দেয় প্রশাসন।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here