ইব্রাহীম কার্ডিয়াক কনফারেন্স অন ইন্টারভেনশনাল কার্ডিওলজি শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত

ইব্রাহীম কার্ডিয়াক কনফারেন্স অন ইন্টারভেনশনাল কার্ডিওলজি শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত

ঢাকা ::  চিকিৎসকদের ‘ইব্রাহীম কার্ডিয়াক কনফারেন্স অন ইন্টারভেনশনাল কার্ডিওলজি” শীর্ষক দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২১ জুন) ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতাল ও রিসার্চ সেন্টারের উদ্যোগে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে দিনব্যাপী চিকিৎসকদের এসম্মেলন অনুষ্ঠিত হয়।

উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অফ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সভাপতি, জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মালিক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক এ কে আজাদ খান ।

উক্ত সম্মেলনে দেশের স্বনামধন্য হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসকসহ জাপান, ভারত ও শ্রিলংকা হতে আগত চিৎিসকবৃন্দ হৃদরোগ চিকিৎসার অভিজ্ঞতা বর্ণনাসহ বৈজ্ঞানিক তথ্য উপাত্ত উপস্থাপন করেন।

এই আন্তর্জাতিক সম্মেলনে চিকিৎসা বিজ্ঞানের হৃদরোগ বিষয়ক বিভিন্ন আধুনিকায়নের উপর আলোকপাত করা হয়।

চিকিৎসকেরা বলেন, বিশ্বব্যাপী হৃদরোগ, ক্যান্সার সহ অসংক্রামক ব্যাধি ভয়াবহভাবে বেড়ে চলেছে। ধূমপান, ডায়াবেটিস, উচ্চরক্তচাপ, অনিয়ন্ত্রিত খাদ্যাভাস, নিয়মিত হাঁটাচলা ও ব্যায়াম না করা, শরীরের ওজন অস্বাভাবিক ভাবে বৃদ্ধির কারণেই মানুষ হৃদরোগে আক্রান্ত হচ্ছে। প্রাণঘাতী এই ব্যাধি থেকে বাঁচতে হলে এসব বিষয়ের উপর গুরুত্ব দিতে হবে। সাধারণ মানুষকে সচেতন করে তুলতে হবে।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতাল ও রিসার্চ ইনস্টিটিউট এর সি ই ও প্রফেসর ডা. এম এ রশিদ এবং ধন্যবাদ জ্ঞাপন করেন ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতাল ও রিসার্চ ইনস্টিটিউট এর বিভাগীয় প্রধান (কার্ডিওলজি) প্রফেসর ডা. এম মাকসুমুল হক।

এছাড়াও বক্তব্য রাখেন ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিঃ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মুক্তাদির।-প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ট্রেন দুর্ঘটনায় নিহতদের প্রত্যেক পরিবারকে ১ লাখ টাকা: রেলপথমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুটি ট্রেনের সংঘর্ষের ঘটনাস্থল মঙ্গলবার পরিদর্শন করেছেন ...