ফরহাদ খাদেম, ইবি সংবাদদাতা ::
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ‘নজরুল আবৃত্তি আসর ও কুইজ প্রতিযোগিতা’র আয়োজন করেছে রোটার‍্যাক্ট ক্লাব অব ইসলামিক ইউনিভার্সিটি (ইবি)। শনিবার (২৫ মে) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি। 
অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি মুনজুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে উপস্থিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেন ও তানিয়া আফরোজ। এসময় ইবি রোভার স্কাউট ইউনিট কাউন্সিলের সভাপতি মুসা হাসেমী, আবৃত্তি আবৃত্তির সভাপতি গোলাম রব্বানী, রোটার‍্যাক্ট ক্লাবের সার্জেন্ট অ্যাট আর্মস মোস্তাফিজুর রহমান ও কোষাধ্যক্ষ মনির হোসেনসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম রাসেল।
এসময় জাতীয় কবি নজরুল ইসলামের লেখা বিভিন্ন কবিতা আবৃত্তি ও চিঠি পাঠ করেন শিক্ষার্থীরা। পরে নজরুলের জীবন ও কর্মের উপরে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়। কবিতা আবৃত্তিতে প্রথম হয়েছেন তাজমিন রহমান এবং কুইজ প্রতিযোগিতায় প্রথম হয়েছেন মোহাম্মদ জায়েদ।
সংগঠনটির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. শাহজাহান মন্ডল বলেন, জাতীয় কবির জন্মদিনে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কোনো আয়োজন থাকলে ভালো হতো। তবে এই কাজটি রোটার‍্যাক্ট ক্লাব করেছে। নজরুলের কবিতা, গল্প ও রচনাবলি আমাদের হৃদয়জুড়ে থাকুক। আজকের এই দিনে আমরা নজরুলকে শ্রদ্ধাভরে স্মরণ করি।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here