ওয়ালিউল্লাহ ওয়ালিদ, ইবি প্রতিনিধি:: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষককে ‘হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগে ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক এম এম নাসিমুজ্জামানকে সহকারী প্রক্টরের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ভুক্তভোগী  শিক্ষক সহকারী অধ্যাপক আলতাফ হোসেনকে হত্যার হুমকির  ঘটনায় কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নেয়।
মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক শাখার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
জানা যায়, গত শুক্রবার বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নাসিমুজ্জামান পূর্ব শত্রুতার জেরে আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসেনকে হত্যার হুমকি দেন। এমনকি লাঠি হাতে মারতে তেড়ে আসেন। এসময় তাকে উপস্থিত শিক্ষক-কর্মকর্তারা নিবৃত করলে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। এ ঘটনায় নিরাপত্ত্বা চেয়ে ইবি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন ভুক্তভোগী শিক্ষক। একইসাথে শনিবার এ ঘটনার সুষ্ঠু বিচার দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি, প্রক্টর ও রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ করেছের ভুক্তভোগী শিক্ষক। বিশ্ববিদ্যালয়ের ভিসি ঘটনাটিকে দুঃখজনক দাবি করে ক্যাম্পাসে এসে বিষয়টি সমাধান করবেন বলে জানিয়েছিলেন।
সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনার তিব্র নিন্দা, প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে স্টাটাস দিয়েছিল শিক্ষার্থীরা। একইসাথে এ ঘটনার সুষ্ঠ বিচারপূর্বক উপযুক্ত শাস্তির দাবি করে অভিযুক্ত শিক্ষকের স্থায়ী আবাসিকতা বাতিলের দাবি জানিয়েছিলেন আবাসিক শিক্ষক-কর্মকর্তারা।
এছাড়াও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ প্রশাসনের সাথে দেখা করে অভিযুক্ত শিক্ষকের আবাসিকতা বাতিলসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here