ফরহাদ খাদেম, ইবি সংবাদদাতা ::
সমন্বিত গুচ্ছ পদ্ধতির বাহিরে নিজস্ব পদ্ধতিতে অনুষ্ঠিত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ‘ডি’ ইউনিটের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের সাক্ষাৎকারের সময়সূচি প্রকাশিত হয়েছে। আগামী ০১ জুন থেকে ০৩ জুন পর্যন্ত অফিস চলাকালীন (সকাল ৯টা থেকে বিকাল ৪টা) সময়ে অনুষদ ভবনের ৪র্থ তলায় ‘ডি’ ইউনিটের সমন্বয়কারীর কার্যালয়ে এটি অনুষ্ঠিত হবে।
মঙ্গলবার (২৮ মে) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১২ মে প্রকাশিত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ৩২০টি আসনের জন্য ১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের (মেধাক্রমানুসারে) সাক্ষাৎকার আগামী ০১ জুন থেকে ০৩ জুন পর্যন্ত অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকার সভায় উপস্থিতির ভিত্তিতে চূড়ান্ত ভর্তির অনুমতিপত্র দেওয়া হবে এবং সাক্ষাৎকারের দিন থেকে আগামী ০৯ জুলাইয়ের মধ্যে অগ্রণী ব্যাংক ইবি শাখায় প্রয়োজনীয় ভর্তি ফি জমা দিয়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।
এছাড়া ১ম মেধা তালিকায় ভর্তি কার্যক্রম সম্পন্নকারী কোন ভর্তিচ্ছু বিভাগ পরিবর্তন করতে চাইলে আগামী ১০ জুলাই থেকে ১৩ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন। এক্ষেত্রে তাকে আবেদনের যথাযথ প্রক্রিয়া সম্পন্ন করে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখায় জমা দিতে হবে।
আসন খালি থাকা সাপেক্ষে আগামী ১৪ ও ১৫ জুলাই ২য় মেধা তালিকার প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। সাক্ষাৎকার সভায় উপস্থিতির ভিত্তিতে চূড়ান্ত ভর্তির অনুমতিপত্রপ্রাপ্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকারের দিন থেকে আগামী ১৬ জুলাইয়ের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে ব্যর্থ হলে পরবর্তীতে আর ভর্তি হওয়ার সুযোগ থাকবে না।
সাক্ষাৎকারে ভর্তিচ্ছুকে অবশ্যই ভর্তি পরীক্ষায় হলের পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র, মাধ্যমিক/সমমান এবং উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষার মূল প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড, মার্কশীট এবং সার্টিফিকেট অথবা সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশংসাপত্র উপস্থাপন করতে হবে। এবং সেই সাথে সদ্য তোলা আট (০৮) কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি সাথে নিয়ে আসতে হবে।
উল্লেখ্য, আসন খালি থাকা সাপেক্ষে ৩য় মেধা তালিকার প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণের তারিখ ও সময় পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd) বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হবে।
ফরহাদ খাদেম
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here