ফরহাদ খাদেম , ইবি সংবাদদাতা ::
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কুহেলিকা উৎসবে বিশেষ রম্য বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির আয়োজনে মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুর ২ টায় অনুষদ ভবন সংলগ্ন বটতলায় এটি অনুষ্ঠিত হয়। 
বিতর্কে চারটি দল অংশগ্রহণ করে। দলগুলো হলো- ধ্রুপদী যুগল, চাকুরীজীবী যুগল, ক্যাম্পাস যুগল ও সুবিধাবাদী যুগল।
এতে ধ্রুপদী যুগল (দেবদাস-পার্বতী) চরিত্রে বিতর্ক করেন সায়েম আহমেদ ও শাওয়ানা শামীম, চাকুরীজীবী যুগল চরিত্রে বিতর্ক করেন আব্দুল বারী শরিফ ও আরিফা সেতু, ক্যাম্পাস যুগল চরিত্রে বিতর্ক করেন মোয়াব্বেজ রহমান জিম ও আফসানা পারভিন তিনা এবং সুবিধাবাদী যুগল চরিত্রে বিতর্ক করেন আসাদ সাদিক ও অনুপমা চন্দ্রকী মেধা।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক নাজমুস সাকিব। বিতর্কে বিতার্কিকরা তাদের যুক্তি, তর্ক ও রম্য উপস্থাপনার মাধ্যমে নিজেদের যুগলকে সেরা বলে প্রমান করার চেষ্টা করেন।
উল্লেখ্য, শীতকে বরণ করে নিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তিন দিনব্যাপী কুহেলিকা উৎসবের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের পরিবেশবাদী সংগঠন অভয়ারণ্য। সোমবার (২২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবন সংলগ্ন বটতলায় এটির আয়োজন করা হয়। যা চলবে আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত। উৎসবে হারিয়ে যাওয়া গ্রামীণ ঐতিহ্যকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছে আয়োজকরা। এতে ক্যাম্পাসের তরুণ উদ্যোক্তাদের বিভিন্ন ধরনের প্রায় ৩১টি স্টল স্থান পেয়েছে।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here