ইবির অসহায় শিক্ষার্থীদের সহায়তার হাত বাড়াল ইবি সিওয়াইবি

ওয়ালিউল্লাহ ওয়ালিদ, ইবি প্রতিনিধি:: পাবলিক বিশ্ববিদ্যালয়ের বেশিরভাগ শিক্ষার্থীই গরীব, মধ্যবিত্ত পরিবার থেকে আসা। এসব শিক্ষার্থীরা অনেকেই নিজের খরচটুকু নিজেই চালিয়ে নিতে চেষ্টা করেন। অনেকে আবার টিউশন করে পরিবারের খরচও চালান। কিন্তু বর্তমান বৈশ্বিক মহামারী করোনার প্রভাবে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করায় অধিকাংশই কর্মশূন্য ও দুশ্চিন্তাগ্রস্থ হয়ে পড়েছেন।
এসব কর্মহীন, অসহায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ বিষয়ক যুব সংগঠন ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি) ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা। ইবির কোন শিক্ষার্থী তাদের জানালে পরিচয় গোপন রেখেই সাহায্য করবে তারা বলে জানা গেছে।
সংগঠন সূত্র জানায়, বৈশ্বিক মহামারী করোনার প্রভাবে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করায় অনেক শিক্ষার্থীই কর্মশূন্য হয়ে পড়েছে। এসব অসহায় শিক্ষার্থীরা তাদের জানালে তথ্য ও পরিচয় গোপন রেখেই  সাহায্য পৌঁছে দিবে। শুধু ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরই সহযোগিতা করবে বলেও জানায় তারা।
এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ইবির সাবেক শিক্ষার্থীদের সহযোগিতার হাত বাড়িয়ে দিতে আহবান জানায় তারা। সহযোগিতা পাঠাতে বিকাশ (পার্সোলান) করুন ও সহযোগিতা পেতে যোগাযোগ করুন +8801780643099, +8801798060670 এসব নম্বরে।
এ বিষয়ে সংগঠনটির শাখা সভাপতি মোস্তাফিজুর রহমান বলেন, ‘সারাদেশ লকডাউন ঘরে অবস্থান করছে দেশের মানুষ। পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধিকাংশই মধ্যবিত্ত পরিবার থেকে আসা। এরকম শিক্ষার্থীদের পরিচয় গোপন রেখে অসহায় ইবি শিক্ষার্থীদের পাশে থেকে তাদের সহযোগিতার হাত বাড়াতে আমাদের এই উদ্যোগ।’
Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সংযুক্তা সাহা’র ‘কবিতার জীবন’

কবিতার জীবন -সংযুক্তা সাহা ঔ আর কি কবিতারা সব মারা গেছে না ...