ফরহাদ খাদেম, ইবি সংবাদদাতা :: 
‘নিয়ম শৃঙ্খলা মেনে চলি, নিরাপদ ক্যাম্পাস গড়ি’ এই প্রতিপাদ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) চলাচলকারী ভ্যান চালকদের নিবন্ধন, আইডি কার্ড ও ইউনিফর্ম প্রদান করেছে কর্তৃপক্ষ। বুধবার (২৪ জানুয়ারি) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে এ কার্যক্রমের কার্যক্রমের উদ্বোধন করা হয়।
এতে প্রথম পর্যায়ে ৫০ জন ভ্যান চালককে আইডি কার্ড ও ইউনিফর্ম প্রদান করা হয়। পরবর্তীতে আরো ৫০ জনসহ মোট ১০০ জনকে এ কার্যক্রমের আওতায় আনা হবে বলে জানিয়েছেন প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ।
উদ্বোধন অনুষ্ঠানে প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ এর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমান ও টিএসসিসির পরিচালক অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল। এসময় সহকারী প্রক্টর মিঠুন বৈরাগী, ইয়ামিন মাসুম ও আরিফুল ইসলাম সহ প্রক্টরিয়াল বডির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ভ্যান চালকদের বিশ্ববিদ্যালয় নাম সম্বলিত ইউনিফর্ম এবং নাম, ঠিকানা ও রেজিঃ নং সম্বলিত আইডি কার্ড প্রদান করা হয়। এছাড়াও ক্যাম্পাসের অভ্যন্তরে যেকোনো জায়গায় যাতায়াতের জন্য ৫ টাকা ও ক্যাম্পাস থেকে শেখপাড়া বাজার পর্যন্ত ১০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়।
প্রশাসনের এমন কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে সুজন আলী শেখ নামে এক ভ্যানচালক বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের একটি পরিচয় দিয়েছে। ক্যাম্পাসে ভ্যান চালকদের সাথে অনেক সময় বিভিন্ন অঘটন ঘটে, যার দায়ভার সবাইকে নিতে হয়। আমরা মনে করি এর মাধ্যমে প্রকৃত অভিযুক্তকে সনাক্ত করা যাবে।
অনুষ্ঠানে সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেনের সঞ্চালনায় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, ভ্যান চালকদের পরিচয়পত্র প্রদান প্রক্টোরিয়াল বডির একটা প্রশংসনীয় উদ্যোগ। এর মাধ্যমে ভ্যানচালক ভাইদের সম্মানিত করা হয়েছে, তারা নতুন পরিচয় পেয়েছে। এতে ক্যাম্পাসে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা থেকে এড়ানো যাবে। এবং কেউ অঘটন ঘটালেও তাকে সনাক্ত করা যাবে।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here