‘ইনফো লেডী প্রকল্পের মাধ্যমে এক কোটি নারীকে ক্ষমতায়িত করা হবে’

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব কামরুন নাহার বস্টাফ রিপোর্টার :: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব কামরুন নাহার বলেছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় কর্তৃক বাস্তবায়িত ইনফো লেডী বা তথ্য আপা প্রকল্পের মাধ্যমে দেশের এক কোটি নারীকে ক্ষমতায়িত করা হবে। তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগের মধ্যে ডিজিটাল বাংলাদেশ ও নারীর ক্ষমতায়ণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তথ্য আপা প্রকল্পের মাধ্যমে প্রধানমন্ত্রীর এই সকল স্বপ্ন বাস্তবায়ন করা হবে। এই প্রকল্প বাস্তবায়নে সকলকে স্বচেষ্ট থাকতে হবে।

তিনি আজ শনিবার সকালে রাজিধানীর আগারগাঁয়ে স্থানীয় সরকার ইন্সটিটিউটে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় কর্তৃক বাস্তবায়িত ইনফো লেডী বা তথ্য আপা প্রকল্পের নবনিযুক্ত উপজেলা তথ্য সেবা কর্মকর্তাদের ১৫ দিন ব্যপী প্রশিক্ষনের উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

স্থানীয় সরকার ইন্সটিটিউটের পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব মোঃ গোলাম ইয়াহিয়ার সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব জাহানারা পারভীন, তথ্য আপাঃ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ণ প্রকল্পের প্রকল্প পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব মীনা পারভীন প্রমুখ।

মীনা পারভীন বলেন ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের তথ্য সেবা প্রদান করা হবে। এই লক্ষে দেশের ৪৯০ টি উপজেলায় তথ্য সেবা কেন্দ্র চালু করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে একজন তথ্য সেবা কর্মকর্তা ও দুই জন তথ্য সেবা সহকারী নিয়োগ দেয়া হয়েছে। এ সকল তথ্য সেবা কর্মকর্তাগণ উপজেলা তথ্য সেবা কেন্দ্রে ও বাড়ি বাড়ি গিয়ে তথ্য সেবা প্রদান করবেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কংগ্রেসের হারের পাঁচ কারণ

কংগ্রেসের হারের পাঁচ কারণ

ডেস্ক নিউজ :: ২০১৪ সালের মতো এবারও ভরাডুবি হলো রাহুল গান্ধীর নেতৃত্বাধীন ...