ইউরোপিয়ান আ. লীগের নজরুল সভাপতি, মুজিব সাধারণ সম্পাদক

ইউরোপিয়ান আ. লীগের নজরুল সভাপতি, মুজিব সাধারণ সম্পাদক

ইসমাইল হোসেন স্বপন. ইতালী প্রতিনি::  অবশেষে ইউরোপিয়ান আওয়ামী লীগের নতুন কমিটি নজরুল সভাপতি, মুজিব সাধারন সম্পাদক । জার্মান সফররত প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা শনিবার বিকালে ইউরোপিয়ান আওয়ামী লীগের পুরাতন কমিটি বিলুপ্ত করে অস্টিয়ার নজরুল ইসলামকে সভাপতি ও ফ্রান্সের মুজিবুর রহমান মুজিব কে সাধারন সম্পাদক করে ২ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করেন ।

এই দুজন পরে সকলের সাথে পরামর্শ করে পুর্নাঙ্গ কমিটি করবেন বলে সদ্য ঘোষিত সাধারন সম্পাদক মুজিবুর রহমান  সাংবাদিক দের বলেন ।

নব-নির্বাচিত সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মজিবুর রহমান মুজিব. সাংবাদিদের  বলেন তাদের প্রতি প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যে আস্থা তার প্রতি পূর্ণ সম্মান রেখে দলের জন্য কাজ করবেন ।

এতদিন নজরুল ইসলাম ইউরোপিয়ান আওয়ামী লীগের  সহসভাপতি ও ফ্রান্সের মুজিবুর রহমান মুজিব যুগ্ন সাধারন সম্পাদকের দায়িত্বে ছিলেন ।

সূত্র জানায়, ইউরোপ জুড়ে আওয়ামী লীগে নাজুক অবস্থা বিরাজ করছে দীর্ঘ দিন যাবত । দেশে দেশে বিবাদমান একাধিক  কমিটি । জার্মানিতেও রয়েছে আওয়ামী লীগের দুই কমিটি, ফলে বুধবার অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা  আওয়ামী লীগের ব্যানারে হতে পারেনি । এসব বিরোধ  ও সাংগঠনিক নাজুক পরিস্থিতির জন্য অভিযুক্ত সদ্য বিদায়ী ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি অনিল দাশ গুপ্ত ও সাধারন সম্পাদক এমএ গনি ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রুমিন ফারহানা

সংরক্ষিত আসনে বিএনপির মনোনয়ন পেলেন রুমিন ফারহানা

স্টাফ রিপোর্টার :: জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন দলটির ...