রাকিবুল হাসান, মনপুরা ভোলা প্রতিনিধি ::

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৪র্থ ধাপে ভোলা মনপুরায় উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ৩নং উত্তর সাকুচিয়া ইউনিয়ন  পরিষদ থেকে সদ্য পদত্যাগ করা ১৩ বছর ইউপি চেয়ারম্যান ও মনপুরা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব জাকির হোসেন মিয়া।

বুধবার (৫ জুন) রাত ১০টার দিকে ভোট গণনা শেষে বেসরকারিভাবে তাকে বিজয়ী ঘোষণা করেন মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জহিরুল ইসলাম।

রিটার্নিং  কর্মকর্তা কার্যালয় সুত্রে সূত্রে জানা গেছে, আলহাজ্ব জাকির হোসেন মিয়া  আনারস প্রতীক  নিয়ে ২১ হাজার ৪০৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাজিরহাট ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহরিয়ার চৌধুরী দীপক   মোটরসাইকেল  প্রতীক নিয়ে ১৫ হাজার ৮৭৩ ভোট পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে আব্দুর রহমান রাশেদ মোল্লা (টিউবওয়েল) প্রতীকে  ২৪ হাজার ৭৬৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সালাউদ্দিন (হেলাল) তালা প্রতীক নিয়ে ১১ হাজার ৯৪৯ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান  পদে ইয়াসমিন জাহান মিনু (ফুটবল) প্রতীকে  ১৯ হাজার ৩০২ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার রেবু (হাস) প্রতীকে ৯ হাজার ৪৩০ ভোট।

মনপুরা দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা  আলমগীর হোসেন বলেন, মনপুরা উপজেলা পরিষদের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। ভোট গণনা শেষে বেসরকারিভাবে আলহাজ্ব জাকির হোসেন মিয়া  নিকটতম প্রতিদ্বন্দ্বী থেকে ৫ হাজার ৫০০ ভোট বেশি পেয়ে বিজয়ী  হয়েছেন। নির্বাচনে ৫টি ইউনিয়ন পরিষদের ২৪টি ভোটকেন্দ্রের ১৫৮টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। মোট ভোটার সংখ্যা ৬২ হাজার ৪৬৪ জন। এর মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৩৭ হাজার ৯১৬জন। আর বাতিল হয়েছে এক হাজার ৪৭৭টি ভোট। মোট বৈধ ভোটের সংখ্যা ৩৭ হাজার ৪৪১ টি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here