ইউনাইটেড নিউজে সংবাদ প্রকাশের পর অতিরিক্ত ভাড়া আদায়ে ৪ পরিবহনকে জরিমানা: যাত্রীদের অর্থ ফেরত

01911307007aA!@#

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: ঈদে যাত্রীদের কাছ থেকে লক্ষ্মীপুরে পরিবহন শ্রমিকরা অতিরিক্ত ভাড়া আদায় করছে, এমন অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার ইউনাইটেড নিউজে ‘লক্ষ্মীপুরে বাসে বাড়তি ভাড়া আদায় হচ্ছে যাত্রীরা নিরুপায়’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। এর জের ধরে বুধবার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের তিনজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট পৃথক পৃথক ভাবে অভিযান চালিয়ে অতিরিক্ত ভাড়া আদায়ের কারণে ৪ পরিবহনকে জরিমানা করে।

এ সময় প্রায় শতাধিক যাত্রীর কাছ থেকে আদায় করা অতিরিক্ত অর্থ ফেরত দেওয়া হয়।

জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট খবিরুল আহসান, নাজমুল হাসান ও নওশের ইবনে হালিম ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা আদায় করেন।

বাস যাত্রী হুমায়ুন ও আনোয়ার হোসেন জানান, সংবাদ মাধ্যমে লক্ষ্মীপুরে ঈদকে ঘিরে ঢাকা-চট্টগ্রামসহ বিভিন্ন রুটের যাত্রীদের কাজ থেকে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত অর্থ হাতিয়ে নিচ্ছে পরিবহণ শ্রমিকরা এ ঘটনায় সংবাদ প্রকাশিত হয়।

এর পরেই নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল হাসান ও নওশের ইবনে হালিম বুধবার বিকেলে লক্ষ্মীপুর শহরের মাদাম এলাকায় ঢাকা-রায়পুর মহা-সড়কের উপর অভিযান চালিয়ে ঢাকাগামী ঢাকা এক্সপ্রেস, ইকোনো সার্ভিস ও জোনাকী পরিবহনকে ১১ হাজার টাকা জরিমানা করে। এ সময় ওই সব পরিবহনে থাকা যাত্রীদের কাছ থেকে নেওয়া অতিরিক্ত অর্থ ফেরত দেওয়া হয়।

এ ছাড়া পৃথক অভিযানে শহরের বাস টার্মিনাল এলাকায় সহকারী কমিশনার (এনডিসি) খবিরুল আহসান অতিরিক্ত ভাড়া হাতিয়ে নেওয়ায় রয়েল এসি বাস সার্ভিসকে ১০ হাজার টাকা জরিমানা করে।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট খবিরুল আহসান বিষয়টি নিশ্চিত করে বলেন, অতিরিক্ত ভাড়া আদায়ের ঘটনায় ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে। তিনি এ ব্যাপারে সকলের সহযোগীতা কামনা করেন।

প্রসঙ্গত, ঈদকে ঘিরে লক্ষ্মীপুর থেকে ঢাকা-চট্টগ্রাম চলাচলকারী সব বাসে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছেন পরিবহন শ্রমিকরা। এর মধ্যে ইকোনো বাস সার্ভিসের নির্ধারিত ভাড়া ৪০০ টাকা এখন নেওয়া হচ্ছে ৫৫০ টাকা, ঢাকা এক্সপ্রেস বাস সার্ভিসের নির্ধারিত ভাড়া ৪০০ টাকা এখন নেওয়া হচ্ছে ৫৫০ টাকা, জোনাকী বাস সার্ভিসের নির্ধারিত ভাড়া ৩০০ টাকা এখন নেওয়া হচ্ছে ৪৫০ টাকা, মিয়ামি এসি বাস সার্ভিসের নির্ধারিত ভাড়া ৫০০ টাকা এখন নেওয়া হচ্ছে ৮৫০ টাকা, রয়েল এসি বাস সার্ভিসের নির্ধারিত ভাড়া ৫০০ টাকা এখন নেওয়া হচ্ছে ৮৫০ টাকা করে। চট্টগ্রামগামী শাহী সার্ভিসের নির্ধারিত ভাড়া ৩০০ টাকা এখন নেওয়া হচ্ছে ৪৫০ টাকা, জোনাকী সার্ভিসের নির্ধারিত ভাড়া ৩০০ টাকা এখন নেওয়া হচ্ছে ৪৫০ টাকা হারে। এছাড়াও লক্ষ্মীপুর থেকে কুমিল্লা ও ফেনীসহ জেলার প্রায় সকল রোডে অতিরিক্ত ভাড়া আদায় করছে পরিবহন শ্রমিকরা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রতিটি ঘর শিক্ষার আলোয় আলোকিত করতে হবে: পলক

রাজু কুমার দে, নাটোর প্রতিনিধি :: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট ...