ব্রেকিং নিউজ

ইউনাইটেড নিউজসহ নিবন্ধন পেলো ৪৪টি অনলাইন নিউজ পোর্টাল

স্টাফ রিপোর্টার :: ইউনাইটেড নিউজ টুয়েন্টিফোর ডট কমসহ ৪৪টি অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন পেয়েছে। বৃহস্পতিবার (৩০ জুলাই) রাতে তথ্য মন্ত্রণালয়ের ওয়েব সাইডে এ তালিকা প্রকাশ করা হয়।

বাংলাদেশে প্রথমবারেরমত শুরু হওয়া এ কার্যক্রমের প্রথম ধাপে নিবন্ধন পাওয়ায় ইউনাইটেড নিউজ পরিবার গর্বিত।

তথ্য মন্ত্রণালয়ের প্রেস শাখা-১ এর উপসচিব নাসরিন পারভিন স্বাক্ষরিত এক  বিজ্ঞপ্তিতে বলা হয়, অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন (রেজিস্ট্রেশন) একটি চলমান প্রক্রিয়া। যে সমস্ত অনলাইন নিউজ পোর্টালের পক্ষে সরকার নির্ধারিত সংস্থাসমূহের অনাপত্তি পাওয়া গেছে, শুধুমাত্র সেইগুলির তালিকা প্রকাশ করা হলো এবং তাদের প্রাথমিক রেজিস্ট্রেশনের অনুমতি দেয়া হলো।

এর আগে আজ দুপুরে সচিবালয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, গোয়েন্দা রিপোর্ট পাওয়া অর্ধশত পোর্টালোর তালিকা পাওয়া গেছে। আমরা আজ রাতে সেগুলোর তালিকা ওয়েবসাইটে আপলোড করবো। তারা নির্দিষ্ট ফি জমা দিয়ে ঈদের পরে রেজিস্ট্রেশন করতে পারবে।

গোয়েন্দা রিপোর্ট না পাওয়ায় প্রথম দফায় প্রতিষ্ঠিত অনলাইনগুলোর নাম না থাকতে পারে জানিয়ে তিনি বলেন, তারাও পরে নিবন্ধনের সুযোগ পাবে।

তথ্যমন্ত্রী বলেন, ওয়েবসাইটে অনেকগুলো প্রতিষ্ঠিত অনলাইনের নাম হয়তো দেখা যাবে না, তাদের ব্যাপারে রিপোর্ট নেগেটিভ তা নয় কিন্তু। এটি চলমান প্রক্রিয়া, যেহেতু তাদরে ব্যাপারে আমরা এখনও রিপোর্ট পাইনি সেজন্য তাদের নামগুলো হয়তো আজকে আপলোড হবে না। প্রতিষ্ঠিত অনলাইনগুলোর ব্যাপারে রিপোর্ট এলে তারা সবাই রেজিস্ট্রেশন করতে পারবেন।

‘এজন্য কারো কারো নাম বাদ পড়লে হতাশ হওয়ার কোনো কারণ নাই। কারণ, সাড়ে তিন হাজারের মধ্যে মাত্র ৫০টির আজকে নাম আপলোড হবে। আরও অনেকগুলো ধীরে ধীরে আপলোড হবে, এটি একটি চলমান প্রক্রিয়া। এগুলা করতে আমাদের কয়েকমাস সময় লাগবে। ’

তিনি বলেন, অবাধ তথ্য প্রবাহের যুগে অনলাইনগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এবং মানুষের হাতে হাতে সংবাদ পরিবেশনে বিরাট ভূমিকা পালন করছে। এটি একটি বড় ইতিবাচক দিক। সব অনলাইনকে দেশ গঠনে কাজ করার আহ্বান জানান তথ্যমন্ত্রী।

বাছাইয়ের ক্ষেত্রে কোনো রাজনৈতিক প্রভাব কাজ করেনি বলে দাবি করে তথ্যমন্ত্রী বলেন, কোনো বিবেচনা, কোনো সুপারিশ কাজ করেনি।

সচিবালয়ের ওই বৈঠকে তথ্যসচিব কামরুন নাহার, যুগ্ম সচিব এস এম মাহফুজুল হক ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিবন্ধিত ৪৪টির তালিকা দেখতে এখানে ক্লিক করন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনায় আরও ৪২ জনের মৃত্যু: নতুন শনাক্ত ২৯৯৫

স্টাফ রিপোর্টার :: দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ...