ইউকেবিসিসিআই ‘আজীবন সম্মাননা’ পেলেন সৈয়দ মঞ্জুর এলাহী

ঢাকা :: যুক্তরাজ্যে বাংলাদেশিদের শীর্ষ ব্যবসায়িক সংগঠন ইউকে-বাংলাদেশ ক্যাটালিস্ট অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (ইউকেবিসিসিআই) এর ‘আজীবন সম্মাননা’ পেয়েছেন বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী এপেক্স গ্রুপের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহী।

তিনি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এবং গ্রে অ্যাডভার্টাইজিং বাংলাদেশ লিঃ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। এ ছাড়াও তিনি বর্তমানে মানুষের জন্য ফাউন্ডেশন, ফ্রিডম ফাউন্ডেশন, প্রগতি ফাউন্ডেশন ফর এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট এবং ইষ্ট ওয়েষ্ট ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও ইন্টারন্যাশনাল পাবলিকেশন্স লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক, সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিঃ (সিডিবিএল) এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি সেন্টর ফর পলিসি ডায়লগ এবং বাংলাদেশ ডায়াবেটিক সমিতি’র ট্রাষ্টি বোর্ডের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন।

তিনি বাংলাদেশের ব্যাংকিং খাতে স্বচ্ছতা এবং বিনিয়োগ ও কর্মসংস্থান তৈরিতে অবদান রাখায় বাংলাদেশের তত্ত্বাবধায়ক সরকারের (১৯৯৬ ও ২০০১) সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহীকে এ সম্মাননা প্রদান করা হয়।

সম্প্রতি লন্ডনের হিলটন পার্ক লেন হোটেলের বলরুমে ‘ইউকেবিসিসিআই বিজনেস অ্যান্ড এন্ট্রাপ্রেনিওর এক্সিলেন্স অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানের জমকালো আয়োজনে এ সম্মাননা তুলে দেওয়া হয় সৈয়দ মঞ্জুর এলাহীকে।

আজীবন সম্মাননা প্রসঙ্গে সৈয়দ মঞ্জুর এলাহী বলেন, “এমন আন্তর্জাতিক স্বীকৃতি আমার কাজের প্রতি আরো দায়িত্বশীল করবে। এর আগেও সংগঠনটির সম্মাননা পেয়েছি। এবারের সম্মাননা আমার জন্য বিশেষ কিছু।”

সংগঠনটির প্রেসিডেন্ট বজলুর রশীদ এমবিই জানান, এবারের আয়োজনে ব্রিটেনের এমপি ছাড়াও গুরুত্বপূর্ণ ব্যবসায়ীসহ ৮০০ অতিথি উপস্থিত ছিলেন।– প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সহজ ফুডে যুক্ত হলো ফুড চেইন এশিয়া

ঢাকা :: ফুড চেইন এশিয়ার সাথে চুক্তি স্বাক্ষর করলো সহজ ফুড। সম্প্রতি, ম্যানহাটন ...