ব্রেকিং নিউজ

ইউএস-বাংলার বহরে যুক্ত হলো দশম বিমান

স্টাফ রিপোর্টার :: নতুন সংযোজিত ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ বহরে যুক্ত হওয়ায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমানের সংখ্যা দাঁড়ালো দশটিতে। যা বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থার মধ্যে সর্বোচ্চ।

বিমানটি বৃহস্পতিবার দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পোঁছেছে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ফ্রান্সের ব্ল্যাগনাক এয়ারপোর্ট থেকে মিশর ও ওমান হয়ে নতুন সংযোজিত বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

আনুষ্ঠানিকভাবে তৃতীয় এটিআর ৭২-৬০০ বিমানটিকে স্বাগত জানান ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান উপদেষ্টা ক্যাপ্টেন আহমেদ শিকদার।

নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটিতে ৭২টি আসন রয়েছে। ‘ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স অধিকতর অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার লক্ষ্যে খুব শিগগিরই আরও একটি এটিআর ৭২-৬০০ বিমান তাদের বহরে যুক্ত করবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

উল্লেখ্য, দুটি ড্যাশ ৮- কিউ ৪০০ বিমান দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে ২০১৪ সালের ১৭ জুলাই যাত্রা শুরু করে। নতুন যুক্ত হওয়া বিমানসহ বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে উড়োজাহাজ সংখ্যা মোট দশটি। যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ ও তিনটি এটিআর ৭২-৬০০।

বর্তমানে অভ্যন্তরীণ সকল রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে ইউএস-বাংলা।

তৃতীয় এটিআর ৭২-৬০০ বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দুই দিবসে আড়াই কোটি টাকার ফুল বিক্রির টার্গেট

“বিশ্ব ভালবাসা দিবস” ও “আন্তর্জাতিক মাতৃভাষা”  আতিকুর রহমান টুটুল, ঝিনাইদহ প্রতিনিধিঃ: দ্বিতীয় ফুলের ...