ইউএস-বাংলার বহরে নতুন বিমান

স্টাফ রিপোর্টার :: বেসরকারি বিমান প্রতিষ্ঠান ইউএস-বাংলার বহরে গত শুক্রবার যুক্ত হয়েছে ৭২ আসনের নতুন এটিআর ৭২-৬০০ বিমান। নতুন এ বিমানটি ফ্রান্সের ফ্র্যানকাজল এয়ারপোর্ট থেকে মিসর ও ওমান হয়ে শুক্রবার দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে এয়ারক্রাফটটি গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের পরিচালক (অপারেশনস) ক্যাপ্টেন মনিরুল হক জোয়ারদার ও পরিচালক (প্রশাসন) মুসা মোল্লাহ। এ সময় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম জানান, এর মধ্যদিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে বিমানের সংখ্যা ১২তে উন্নীত হলো। নতুন এ বিমান দিয়ে ভবিষ্যতে অভ্যন্তরীণ রুটে আরও শক্তিশালী নেটওয়ার্ক গড়ে তোলার পরিকল্পনা রয়েছে।

সংশ্নিষ্ট কর্মকর্তারা জানান, ২০১৪ সালের ১৭ জুলাই দু’টি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে।

বর্তমানে অভ্যন্তরীণ সব রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজুতে নিয়মিত ফ্লাইট পরিচালনা করা হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মালয়েশিয়া সিঙ্গাপুরকে ছাড়িয়ে যাবে বাংলাদেশ: অর্থমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ‘আমরা এখন ...