ইউআইইউ’র আয়োজনে ‘চাকরি মেলা’ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার :: ন্যাশনাল জব ফেয়ার ২০২০’ শিরোনামে দুদিনব্যাপী চাকরি মেলার আয়োজন করেছে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ)। বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার কাউন্সেলিং সেন্টারের উদ্যোগে এবং ইউ আই ইউ বি বি এ এলামনাই এসোসিয়েশন সহ অন্যদের সহযোগিতায় গত ২৩ ও ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়ে গেলো এ মেলা। এতে দেশের অন্যতম ৬৬ টি প্রতিষ্ঠান অংশ নেয়।

ইউআইইউর ক্যারিয়ার কাউন্সেলিং সেন্টারের পরিচালক মঞ্জুরুল হক খান বলেন, “প্রায় ২০ হাজার চাকুরী প্রার্থীর উপস্থিতিতে এ মেলা দুই দিন ব্যাপী এক উৎসবে পরিণত হয়।  যেখানে চাকুরী দাতা এবং প্রার্থী সবাই তার প্রয়োজনমাফিক সিভি সংগ্রহ ও জমা দিতে পারেন। আগামীতে আমরা আরো বড় পরিসরে এই আয়োজন করবো”

ইউআইইউর বি বি এ এলামনাই এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান শাকিল বলেন “মুজিব বর্ষ কে সামনে রেখে বঙ্গবন্ধুর প্রতি  শ্রদ্ধা জানাতে তরুণদের জন্য আমাদের এত বড় আয়োজন, তাই আমরা এই জব ফেয়ার  সারা দেশের সকল ছাত্র ছাত্রীদের জন্য উন্মুক্ত রেখেছি।  এর পাশাপাশি আমাদের এলামনাই দের  জন্য আমরা এসোসিয়েশনের পক্ষ থেকে সিভি সংগ্রহ করেছি।  এসব সিভি আমরা আমাদের এলামনাই  দের মাধ্যমে বিভিন্ন কোম্পানি গুলোতে জমা দিবো।  শুধু তাই নয় যে সকল সিভিতে  ঠিক ভাবে নিজেকে উপস্থাপন করা যায় নি তাদের নিয়ে আমাদের বিশেষ প্রশিক্ষন ক্যাম্প চলবে।”

নিয়োগকর্তারা স্পট ইন্টারভিউর মাধ্যমে ছাড়া ও সিভি সংগ্রহের মাধ্যমে  প্রার্থী বাছাই করে নিয়োগ চূড়ান্ত করবেন বলে জানিয়েছেন।  এই মেলায় তারা আশা নুরুপ সারা পেয়েছেন বলে জানিয়েছেন।  বিশেষ করে সিভি সংগ্রহের পাশাপাশি নিজেদের প্রতিষ্ঠান কে তরুণদের সামনে উপস্থাপন করতে পেরেছেন।  প্রায় ২০ হাজার তরুণ তরুণী এ মেলায় অংশ নিয়েছে বলে আয়োজকদের মাধ্যমে জানা যায়।

সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে ভিসি চোধুরী মফিজুর রহমান বলেন “এই আয়োজনে আমরা চেয়েছি ছাত্র ছাত্রীদের সাথে চাকুরীদাতাদের একটা মেলবন্ধন ঘটাতে।  প্রতিনিয়ত নানা ধরণের কার্যক্রমের মাধ্যমে আমরা চেষ্টা করছি জব লাইফেও আমাদের ছাত্র ছাত্রীরা যেনো ভালো করে. এই আয়োজনের মধ্য দিয়ে যদি সত্যিকার অর্থে  ছাত্র ছাত্রীরা লাভবান হয় তাহলেই  এ মেলার সফলতা আসবে বলে আমরা মনে করি”  তবে দু দিনে ছাত্র ছাত্রীদের পদচারণায় মুখর ছিলো ক্যাম্পাস।

এ ছাড়াও আরো উপস্থিত ছিলেন যমুনা টিভির প্রধান বার্তা সম্পাদক ফাহিম আহমেদ।

দুই দিন ব্যাপী এই আয়োজনে  বিভিন্ন কোম্পানির পাশাপাশি ছিল বিভিন্ন ধরনের স্কিল ডেভেলপমেন্ট সেশন।  যেখানে দেশের নাম করা সব ট্রেইনার রা এই সেশন গুলো পরিচালনা করেন।

নিয়োগদাতা প্রতিষ্ঠানগুলোর মধ্যে অংশ নিয়েছে —এসিআই, আকিজ ফুড ও বেভারেজ লি., আরলা ফুডস, বাংলালিংক, বিক্রয় ডটকম, বিকাশ, ইস্টার্ন ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ওডমেডিক্স, হোন্ডা, ব্রিটিশ-আমেরিকান টোব্যাকো, রেকিট বেনকিজার, ইন্টারকন্টিনেন্টাল ঢাকা, রবি, রেনেটা, সিঙ্গার বাংলাদেশ, নাভানা গ্রুপ, ইউনাইটেড গ্রুপ, একমি ল্যাবরেটরিজ, মেটলাইফ, থেরাপ, কাজী আইটি, চালডাল ডটকম, প্রিয় শপ ডটকম, কোডার্স ট্রাস্ট, ইগলু আইসক্রিম, উত্তরা মটরস, বিজেআইটি, বিইউএলসি, ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট, কিউবিক এডুকেশন, ডাটা পাথ, ডিনেট, ডটলাইনস, ড্রিম জোন, ইওন গ্রুপ, এক্সেল টেকনোলজি, এক্সপো গ্রুপ, জেনুইন টেকনোলজি, বিজ ক্যারিয়ার, বিপ্রোপার্টি, গ্রো এন এক্সেল, এইচআর বাংলাদেশ, আইডিএলসি ফিন্যান্স, আইপিডিসি ফিন্যান্স, ইনপেস ম্যানেজমেন্ট, জেএমআই, লিন্ডে বাংলাদেশ, এলএসএফ, মুন্সি গ্রুপ, নিউরাল, নিউওয়ে, নেক্সট সোর্সিং, পিএফইসি, সার্ভিস ইঞ্জিন বিপিও, এসএসএল ওয়্যারলেস, স্টেপ ফুটওয়্যার, স্টাডি অ্যাবরোড, বাংলাদেশ রেটিং এজেন্সি, ওয়েলকাম স্কিল, বীর গ্রূপ  ইত্যাদি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনার ক্ষতি মোকাবিলায় ৫টি প্যাকেজে ঘোষণা প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টার :: করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় ...