আ.লীগ বিএনপি জাপা জামায়াত মজিনার বাসায়

ঢাকা: ঢাকা সফররত দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়ালের সঙ্গে বৈঠক করেছেন আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি এবং জামায়াত নেতারা।

রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর বারিধারায় মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনার বাসায় এ বৈঠক অনুষ্ঠিত হয়, চলে রাত পৌনে ৮টা পর্যন্ত।

চলমান রাজনৈতিক সঙ্কট নিয়ে আলোচনা করতেই তারা বৈঠক করেছেন বলে জানা গেছে।

আওয়ামী লীগের পক্ষে বৈঠকে উপস্থিত ছিলেন- উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, খাদ্যমন্ত্রী আব্দুর রাজ্জাক, বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান, মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী, জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী, শাহরীয়ার আলম এমপি।

বিএনপির পক্ষে ছিলেন- স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান ও ড. ওসমান ফারুক।

জাতীয় পার্টির পক্ষে ছিলেন- দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার এবং জামায়াতের পক্ষে দলের সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।

বৈঠকে আরও ছিলেন- ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, ব্যবসায়ী প্রতিনিধি একে আজাদ, ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান, সামিট পাওয়ারের আব্দুল আজিজ খান ও মার্কিন চেম্বারের প্রেসিডেন্ট আফতাবুল ইসলাম।

এছাড়া মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা, জার্মান রাষ্ট্রদূত আলব্রেখত কনসে, কানাডীয় রাষ্ট্রদূত হিদার ক্রুডেন, নেদারল্যান্ডসের গারবেন ডি জং, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল এবং দেশের ব্যবসায়ী, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারি শিক্ষক নিয়োগ’ এর লিখিত পরীক্ষার ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার :: সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারি শিক্ষক নিয়োগ-২০১৮’ এর লিখিত পরীক্ষার ...