ডেস্ক রিপোর্ট::  আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক দলগুলোর জন্য নির্বাচনে সাতটি আসন দেওয়া হচ্ছে। তবে এটিকে প্রাথমিক প্রস্তাব বলছেন শরিকের অন্যতম নেতা হাসানুল হক ইনু। তিনি বলেছেন, আমু ভাইয়ের প্রস্তুাবটি প্রাথমিক প্রস্তাব, যা এ মুহূর্তে পূনর্বিবেচনার জন্য আমরা ফেরত পাঠিয়েছি।

আওয়ামী লীগ সূত্র জানিয়েছে, জোটের মধ্যে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি ও জাতীয় সমাজতান্ত্রিক দলকে (জাসদ) তিনটি করে আসন দেওয়া হচ্ছে। আর জাতীয় পার্টিকে (জেপি) একটি আসন দেওয়া হবে। এসব আসনে জোটের প্রার্থীরা নৌকা প্রতীকে ভোট করবেন। তবে বাংলাদেশ তরীকত ফেডারেশনের একটি আসন এখনো নিষ্পত্তি হয়নি বলে জানা গেছে।

সূত্র জানিয়েছে, বরিশাল-৩, রাজশাহী-২ ও সাতক্ষীরা-১ আসনে ওয়ার্কার্স পার্টি নৌকা প্রতীকে নির্বাচন করবে। এছাড়া জাসদকে দেওয়া হচ্ছে কুষ্টিয়া-২, বগুড়া-৪ ও লক্ষ্মীপুর-৪ আসন। পিরোজপুর-২ আসনটি দেওয়া হচ্ছে জাতীয় পার্টিকে (জেপি)।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) এ বিষয়ে জাসদের সভাপতি হাসানুল হক ইনু এক ভিডিও বার্তায় বলেন, আমির হোসেন আমু ভাই যে প্রস্তাবটি করেছে, সেটি একেবারে প্রাথমিক প্রস্তাব। যা আমরা গ্রহণ করিনি। পুনর্বিবেচনার জন্য নেত্রী সঙ্গে আলোচনার আহ্বান জানিয়েছি। আমরা মনে করি আসন বৃদ্ধি করা দরকার। স্বতন্ত্র প্রার্থী তুলে নেওয়া দরকার। প্রধানমন্ত্রীর সঙ্গে অবিলম্বে একটা জরুরি বৈঠকের মাধ্যমে চূড়ান্ত আলোচনা এবং তারপরে চূড়ান্ত তালিকা প্রকাশ করা বাঞ্ছনীয়। আমি আবার বলছি, আমু ভাইয়ের প্রস্তুাবটি প্রাথমিক প্রস্তাব। যায় মুহূর্তে পূনর্বিবেচনা জন্য আমরা ফেরত পাঠিয়েছি।

এর আগে, বৃহস্পতিবার রাতে ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেন, আজকে চৌদ্দ দলীয় জোট নেতাদের সঙ্গে আমরা বসেছিলাম। সেখানে সিদ্ধান্ত চুড়ান্ত হয়েছে। জাসদকে তিনটি, ওয়ার্কার্স পার্টিকে তিনটি এবং জাতীয় পার্টি জেপিকে একটি আসন ছেড়েছি আমরা। তবে কোন কোন আসন দেওয়া হয়েছে তা তিনি বিস্তারিত জানানি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here