আশ্রয় দিয়ে বেকায়দায়

কলিট তালুকদার, পাবনা প্রতিনিধি :: অসহায় ও আশ্রয়হীনদের বিনা মূল্যে আশ্রয় দেওয়ার সুযোগে আশ্রয়দাতাদের বিপদে পরতে হচ্ছে। সম্প্রতি পাবনা শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ আশ্রমে এমটাই ঘটনা ঘটছে।

আশ্রমে আশ্রয় নিয়ে সুযোগে বুঝে এক যুবতি মানষিক রোগীকে ফেলে পালিয়েছে তার মা। আর এতে করে ওই যুবতি মানষিক রোগীকে নিয়ে বেকায়দায় পরেছে আশ্রম কর্তপক্ষ। এ ঘটনায় পাবনা থানায় একটি সাধারন ডাইরী করা হয়েছে।

জানাগেছে, সারা দেশ থেকে প্রতিদিন অসংখ্য মানসিক রোগী চিকিৎসার জন্য পাবনার হেমায়েতপুরে শ্রীশ্রী ঠাকুর অনুকূল চন্দ্র আশ্রম সংলগ্ন মানসিক হাসপাতালে আসেন। হাসপাতালে স্থান সংকুলান সাপেক্ষে নতুন রোগী ভর্তি করে হাসপাতাল কর্তৃপক্ষ। যারা ভর্তি হতে পারেনা কিংবা অসময়ে আসেন মানসিক হাসপাতালে তাদের জন্য কোন থাকা খাওয়ার ব্যবস্থা না থাকাই শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ আশ্রম কর্তৃপক্ষ বিনামূল্যে তাদের থাকা খাওয়ার ব্যবস্থা করে থাকে। গত ১২ জুন এক যুবতি মানসিক রোগীকে নিয়ে আশ্রমে আশ্রয় নেন তার মা।

এ পর্যায় সুযোগ বুঝে ওই যুবতি মানসিক রোগীকে ফেলে রেখে পালিয়ে যাই তার মা। এর পর থেকে ওই যুবতী মানসিক রোগীকে নিয়ে বেকায়দাই পরেছে আশ্রম কর্তৃপক্ষ। এ ঘটনারপর আশ্রম কর্তৃপক্ষ পাবনা থানায় সাধারন ডাইরী করেছে।

এ ব্যাপারে শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ আশ্রমের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক তাপস কুমার রায় বলেন, আশ্রমে যারা আশ্রয় নেন রেজিষ্টারের মাধ্যমে তাদের বিস্তরিত তথ্য সংগ্রহ করা হয়। কিন্তু এই রোগী আশ্রয় গ্রহনের পর পরই অন্য রোগীর স্বজদের কাছে ওই যুবতী মানসিক রোগীকে কিছু সময়ের জন্য দেখতে বলে কিছু কাগজ আনার কথা বলে পালিয়ে যাই। যে করনে তার তথ্য সংগ্রহ করা সম্ভব হয়নি। বিভিন্ন ভাবে চেষ্ঠা করেও তার নাম ঠিকানা সংগ্রহ করা সম্ভব হয়নি। এ ব্যাপারে তিনি সরকারী বে-সরকারী সংস্থার সহযোগীতা কামনা করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কামাল আহমেদের লিরিক্যাল মিউজিক ভিডিও প্রকাশিত

স্টাফ রিপোর্টার :: কামাল আহমেদের লিরিক্যাল মিউজিক ভিডিও “পলকে হেসে চলে যাও” ...