ব্রেকিং নিউজ

আলোকিত পাঠাগারের শীতবস্ত্র বিতরণ

লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে দুই শতাধিক শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। দ্বিতীয় বারের মতো আলোকিত পাঠাগার এই আয়োজন করেছে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের নিয়ে। শীতবস্ত্র পাওয়া শিক্ষার্থীদের চোখেমুখে আনন্দের উচ্ছাস দেখা গেছে। শীতবস্ত্র পাওয়ায় আনন্দ প্রকাশ করেছে শিক্ষার্থীদের অভিভাবকরাও।

রোববার (১২ জানুয়ারি) সদর উপজেলার ১৮ নং কুশাখালি ইউনিয়নের ফরাশগঞ্জ গ্রামে আলোকিত পাঠাগার আঙ্গিণায় শিক্ষার্থীদের হাতে শীতবস্ত্র তুলে দেওয়া হয়। এতে সহযোগিতা করেছে নারীদের নিয়ে কাজ করা সংগঠন ‘পাওয়ার অব শী’। জাতীয় পাঠাগার আন্দোলন (জাপাআ) ও আলোকিত পাঠাগারের যৌথ উদ্যোগে এ আয়োজন করা হয়েছে।

 

জাতীয় পাঠাগার আন্দোলনের প্রতিষ্ঠাতা ও সভাপতি আরিফ চৌধুরী শুভ’র সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুরের সাবেক সিভিল সার্জন ডা. সালাহ উদ্দিন শরীফ, মানবাধিকার ও সমাজ উন্নয়নকর্মী নুর মোহাম্মদ, লক্ষ্মীপুর আদর্শ ছামাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রেহানা আক্তার, ফরাশগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবুল খায়ের, ডা. মোমতাজ উদ্দিন আলোকিত স্কুলের প্রধান শিক্ষক এবিএম নোমান উদ্দিনসহ আরো অনেকে।

আরিফ চৌধুরী শুভ বলেন, সমাজের জন্য ধারাবাহিকভাবে আলোকিত পাঠাগার সামাজিক কাজগুলো করে যাবে ফরাশগঞ্জ গ্রামের তরুণদের নিয়ে। একটি সমাজ যে একটি পাঠাগারের স্পশে পরিবর্তন হতে পারে সেটি আলোকিত পাঠাগারের এইসব আয়োজনের মাধ্যমে প্রমাণিত হয়। সংঘবদ্ধ জনগনই সমাজের শক্তি। আলোকিত পাঠাগার সমাজের জন্য এই কাজটি করে যাবার চেষ্টা করছে। আমি চাই প্রতিটি সমাজের তরুণরা স্বস্ব সমাজের জন্য এগিয়ে আসুক আমার মতো। যারা এই শিক্ষার্থীদের জন্য শীতবস্ত্র দিয়েছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যুক্তরাষ্ট্রের বিমানবন্দরগুলোতে নেই বাংলায় ‘স্বাগতম’

বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে ::বাংলাদেশের শহীদ দিবস (২১শে ফেব্রুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা ...