স্টাফ রিপোর্টার :: ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে উত্তরে মেয়র পদে আতিকুল ইসলামের ওপরই আস্থা রাখলেও দক্ষিণে ফজলে নূর তাপসের হাতে নৌকার বৈঠা তুলে দিয়েছে  আওয়ামী লীগ।

রবিবার বেলা ১২টায় ধানমণ্ডিতে দলের সভাপতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন থেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাদের নাম ঘোষণা করেন।

এর আগে, শনিবার রাতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত ক্ষমতাসীন দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভায় ঢাকার দুই সিটিতে দলের প্রার্থী চূড়ান্ত করা হয়।

বিএনপির বর্জনের মধ্যে গত ২৮ ফেব্রুয়ারির অনুষ্ঠিত উপ-নির্বাচনে জয়ী হয়ে ডিএনসিসি মেয়রের চেয়ারে বসা গার্মেন্ট ব্যবসায়ী আতিকুল ইসলাম এবারো দলীয় মনোনয়ন পেলেন।

আতিক টিকে গেলেও দলীয় মনোনয়ন বঞ্চিত থাকলেন অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ হানিফের ছেলে ও দক্ষিণের বর্তমান মেয়র মোহাম্মাদ সাঈদ খোকন।

সাঈদের স্থানে দক্ষিণে মনোনয়ন পাওয়া ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বঙ্গবন্ধুর ভাগ্নে শেখ ফজলুল হক মনির ছেলে এবং ঢাকা-১০ আসনের সংসদ সদস্য।

নির্বাচন কমিশন ঘোষিত তফসলি অনুযায়ী, আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here