আ’লীগের জেলা পূর্নাঙ্গ কমিটির খসড়া প্রস্তুত, কেন্দ্রে যাচ্ছে

নারায়ণগঞ্জ: কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক সম্মেলনের পূর্বেই আওয়ামীলীগের জেলা পূর্নাঙ্গ কমিটি গঠনের কাজ চূড়ান্ত করে ফেলেছেন সদ্য নির্বাচিত জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক। যা খসড়া আকারে কেন্দ্রে প্রেরণ করা হচ্ছে।

narayanganj-photo-2পরবর্তীতে কেন্দ্র থেকে অনুমোদনের পরই আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে জেলা আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটি বলে জানান, শীর্ষস্থানীয় নেতারা।

দলীয় সূত্রে জানা গেছে, রবিবার নারায়ণগঞ্জ রাইফেলস্‌ ক্লাবে অনুষ্ঠিত জেলার শীর্ষ নেতাদের বৈঠকে পূর্নাঙ্গ কমিটির খসড়া তালিকা প্রণয়ন করা হয়। বৈঠকে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমানসহ জেলা সভাপতি আব্দুল হাই, সাধারন সম্পাদক এড. আবু হাসনাত মো: শহিদ বাদলসহ বিভিন্ন থানা কমিটির নেতৃবৃন্দরা উপস্থিত থাকলেও ছিলেন না জেলার আওয়ামীলীগের বাকী ৩ এমপি গোলাম দসত্মগীর গাজী, নজরম্নল ইসলাম বাবু এবং সংরক্ষিত আসনের মহিলা এমপি এড. হোসনে আরা বাবলী। আর বিদেশে অবস্থান করায় জেলা আওয়ামীলীগের সদ্য নির্বাচিত সহ-সভাপতি সিটি মেয়র ডা: সেলিনা হায়াত আইভীর অনুপস্থিতিতেই পূর্নাঙ্গ কমিটির খসড়া প্রস্তত করা হয়।

দলীয় সূত্রে আরো জানা গেছে, জেলার সাতটি থানা এলাকা থেকে জেলা কমিটিতে অনত্মর্ভুক্তি করার জন্য ১০/১২ জনের নাম দেয়ার পাশাপাশি একজন করে যুগ্ম সাধারন সম্পাদক এবং সহ-সাংগঠনিক সম্পাদক পদ দিতে জোরালো ভাবে দাবী জানিয়েছেন থানা নেতৃবৃন্দরা।

এ বিষয়টির সত্যতা স্বীকার করে ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম শওকত আলী জানান, ফতুল্লা থানা থেকে জেলা কমিটিতে অন্তর্ভুক্তি করার জন্য ১০ জনের নাম দেয়া হয়েছে। এছাড়া যুগ্ম সাধারন সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদক পদেও একজন করে রাখার জন্য এমপি শামীম ওসমানের নিকট অনুরোধ জানিয়েছি। বাকীটা দল যা ভাল মনে করবেন তাই করবেন।

গত ৯ অক্টোবর দীর্ঘ দেড় যুগ পর নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের ৩ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় আওয়ামীলীগ। যেখানে আব্দুল হাইকে সভাপতি, ডা: সেলিনা হায়াত আইভীকে সিনিয়র সহ-সভাপতি ও এড. আবু হাসনাত মো: শহিদ বাদলকে সাধারন সম্পাদক করা হয়। এরপর আগামী ২২ অক্টোবর অনুষ্ঠিতব্য জাতীয় কাউন্সিলের ২০ তম সম্মেলনের পূর্বেই জেলা আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রে পাঠানোর নির্দেশনা দেন কেন্দ্রীয় কমিটি।

এরই প্রেক্ষিতে জেলা পূর্নাঙ্গ কমিটি গঠনের লক্ষে গত কয়েকদিন যাবত আওয়ামীলীগের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দরা বৈঠকে বসেন। ৭১ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে ৩ জনের নাম কেন্দ্র থেকে ঘোষণা হওয়ায় পূর্নাঙ্গ কমিটি গঠনে ৬৮ জনের নাম চূড়ান্ত করে কেন্ত্রে খসড়া তালিকা প্রেরন করা হচ্ছে।

বিষযটির সত্যতা নিশ্চিত করে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ সভাপতি জেলা পরিষদের প্রশাসক আব্দুল হাই জানান, জেলা পূর্নাঙ্গ কমিটি গঠনের লক্ষে খসড়া তালিকা প্রস্তুত করে কেন্দ্রে পাঠানো হচ্ছে। তারপর কেন্দ্র থেকে অনুমোদনের পর পূর্নাঙ্গ কমিটি আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে।

আর জেলা কমিটির পূর্নাঙ্গ খসড়া প্রস্তুতের সভা গুলোতে অনুপস্থিত থাকার ব্যাপারে নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ (আড়াইহাজার) নজরুল ইসলাম বাবু জানান, শারীরিক অসুস্থ্যতার কারনে তিনি সভা গুলোতে উপস্থিত হতে পারেন নি। তবে আড়াইহাজার থেকে ১০ জনের নাম দেয়া হয়েছে।

এম আর কামাল/

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি

ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ

স্টাফ রিপোর্টার :: কিশোরগঞ্জ-১ আসনের পুননির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য হয়েছেন আওয়ামী লীগ ...