ব্রেকিং নিউজ

আলিমের দাফন সম্পন্ন

এসএস মিঠু, জয়পুরহাট প্রতিনিধি :: ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ‘৭১এর মানবতা বিরোধী মামলায় আমৃত্যু কারাদন্ডপ্রাপ্ত বিএনপির সাবেক মন্ত্রী আব্দুল আলিমের মৃত্যুর দুদিন পর সোমবার বিকাল সোয়া তিনটায় জয়পুরহাট ষ্টেডিয়ামে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাকে তার নিজ বাসভবন সংলগ্ন পারিবারিক গোরস্থানে মা-বাবা ও স্ত্রীর কবরের পাশে দাফন করা হয়েছে। ওই জানাজা নামাজে ইমামতি করেন জয়পুরহাট সিদ্দিকীয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মতিন।

জানাজায় উপস্থিত বিএনপির সাবেক মন্ত্রী আব্দুল আলিমের চার ছেলের মধ্যে বড় ছেলে বিশিষ্ট আইটি ব্যবসায়ী ফয়সল আলিম তার বাবাকে সম্পূর্ন নির্দোষ দাবি করে বলেন, ‘আমার বাবার রায়ের বিরুদ্ধে আপিল করা হয়েছে। তিনি জ্ঞানত: কারও কোন ক্ষতি করেন নি। জয়পুরহাটের মানুষ তাকে প্রচন্ড ভালবাসতো। সে কারনেই তার এই নামাজে জানাজায় হাজার হাজার মানুষ শরিক হয়েছে। এখানকার মানুষদের সাথে নিয়ে তার এ রায়ের বিরুদ্ধে মরনোত্তর মামলা (আপিল) চালিয়ে যাব। প্রমান করে দিবো তিনি নির্দোষ ছিলেন।

ওই সময় অন্যান্যের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জয়পুরহাট পৌর সভার মেয়র আব্দুল আজিজ মোল্ল, সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি মোজাহার আলী প্রধান, আওয়ামী লীগের সাবেক এমপি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্বাছ আলী মন্ডল, বিএনপি দলীয় সাবেক এমপি অ্যাডভোকেট এইএম খলিলুর রহমান, সাবেক পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সাধারন সম্পাদক ফজলুর রহমান, জেলা জামায়াতের আমির মাওলানা আতাউর রহমান, জয়পুরহাট নাগরিক কমিটির সভাপতি আব্দুস সোবহান, বিএনপি দলীয় সাবেক এমপি ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা, আক্কেলপুর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান কমল জেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও ধলাহার ইউনিয়নের চেয়ারম্যান তোজাম্মেল হক প্রমুখ।

জানাজায় বিএনপি-আওয়ামী লীগ সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ও অনুসারী ছাড়াও জেলার বিভিন্ন শ্রেণী-পেশার কয়েক হাজার মানুষ অংশ নেন।

এর আগের দিন (রোববার) বিকালে বাদ আছর- ঢাকায় বনানীর চেয়ারম্যান বাড়ি জামে মসজিদে তার প্রথম নামাজে জানাজ অনুষ্ঠিত হয়েছে  বলে তার পারিবারিক সূত্রে জানানো হয়েছে।

মানবতা বিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদন্ডপ্রাপ্ত বিএনপির সাবেক মন্ত্রী আব্দুল আলিম শনিবার দুপুর সোয়া একটায় ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্তায় মারা যান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মেঘনার ভাঙনে নিঃস্ব রামগতি-কমলনগর উপজেলার লাখো মানুষ

মেঘনার ভাঙনে নিঃস্ব রামগতি-কমলনগর উপজেলার লাখো মানুষ

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: মেঘনা নদীর অব্যাহত ভাঙনে লক্ষ্মীপুরের রামগতি ও ...