আশরাফুল আলম (হান্নান),স্বপ্ন নিয়ে থেকে ::

দীর্ঘদিন ক্রাচ, লাঠি কিংবা বাঁশের সাহায্যে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছিল দেশের বিভিন্ন অঞ্চলের বিভিন্নভাবে পা হারানো এই ১৭ জন অসহায় ব্যক্তি। ইজি লাইফ ফর বাংলাদেশ ও সমাজের বিত্তবানদের সহযোগিতা নিয়ে এই অসহায় ব্যক্তিদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্ন নিয়ে’।

স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্ন নিয়ে’ ও কৃত্রিম পা সংযোজন কেন্দ্র ইজি লাইফ ফর বাংলাদেশ এর উদ্দ্যোগে গত ২৪-০৫-২০২২ তােিরখে ঢাকার শ্যামলীতে অবস্থিত কৃত্রিম পা, হাত ও ব্রেইস সংযোজন কেন্দ্র ইজি লাইফ ফর বাংলাদেশে ১৭ জনের কৃত্রিম পা সংযোজনের কার্মক্রম শুরু হয়। পা সংযোজন ও ১৫ দিন প্রশিক্ষণ শেষে আজ জুন ৭, ২০২২ মঙ্গলবার এ ১৭ জনের কৃত্রিম পা প্রদান করা হয়।

এই সময় উপস্থিত ছিলো ইজি লাইফ ফর বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক বিউটি বেগম এবং পরিচালক মোঃ মনিরুল ইসলাম, ‘স্বপ্ন নিয়ে’র প্রতিষ্ঠাতা আশরাফুল আলম হান্নান, পরিচালক (প্রশাসন) মীর তানভীর আহমেদ, সহকারী পরিচালক (প্রশাসন) আমিনুল ইসলাম আরিফ, সহকারী পরিচালক (প্রশাসন) আমিনুল ইসলাম আরিফ, সহকারী পরিচালক (স্বাস্থ্য) ইলিয়াস হোসেন, সহকারী পরিচালক (আইটি) ইফতেখার হৃদয়সহ অন্যান্যরা।

কৃত্রিম পা লাগানোর প্রসঙ্গে ‘স্বপ্ন নিয়ে’র প্রতিষ্ঠাতা আশরাফুল আলম হান্নান বলেন, আমরা প্রায়ই আমাদের চারপাশে পক্ষাঘাতগ্রস্থ
অসহায় মানুষ দেখে থাকি। আমরা স্বপ্ন নিয়ের মাধ্যমে সকলের সহযোগিতায় এর আগে ৩৫জনের কৃত্রিম পা সংযোজন করে দিয়েছি। আমাদের সকলের যার যার সামর্থ্য অনুযায়ী এসকল মানুষের কল্যাণে এগিয়ে আসা উচিৎ। পক্ষাঘাতগ্রস্থ অসহায় ও গরীব মানুষের প্র্রাত্যাহিক জীবনে স্বাচ্ছন্দ্য আসার পাশাপাশি যেনো গতির সঞ্চার হয় এবং এর মাধ্যমে তাদের জীবন-যাপন আরো সহজ ও সুন্দর হয় সে লক্ষ্যেই ”স্বপ্ন নিয়ে” এমন উদ্যোগ নিয়েছে।

আশরাফুল আলম (হান্নান) (স্বপ্ন নিয়ে প্রতিষ্ঠাতা) বলেন এ উদ্যোগকে বাস্তবায়ন করতে যারা আমাদেরকে অর্থসহ বিভিন্নভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি আমরা গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here