নিউজ ডেস্ক :: বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ে সবচেয়ে বড় অবদান ছিল সাকিব আল হাসানের। ব্যাট এবং বল হাতে দারুণ খেলেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। ব্যাট হাতে নিয়েছেন ৭৫ রান আর বল হাতে এক উইকেট।

গত রোববার বাংলাদেশের জয়ের দিনে সাকিব গড়েছিলেন দারুণ রেকর্ডও, ওয়ানডেতে দ্রুত ৫০০০ রান ও ২৫০ উইকেট। ১৯৯ ম্যাচে তিনি এই কীর্তি গড়েন।

আগামীকাল বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এই ম্যাচে সাকিব মাঠে নামলেই নতুন মাইলফলক স্পর্শ করবেন। ওয়ানডে ক্যারিয়ারে ২০০তম ম্যাচ খেলবেন তিনি।

এর আগে বাংলাদেশের পক্ষে দুইজন ২০০ বা তার চেয়ে বেশি ওয়ানডে ম্যাচ খেলেছেন। মাশরাফি বিন মুর্তজা ২১০টি এবং মুশফিকুর রহিম ২০৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন।

এ ছাড়া তামিম ইকবাল ১৯৪ ও মাহমুদউল্লাহ ১৭৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন বাংলাদেশ দলের হয়ে।

আগের ম্যাচের সাকিবের অন্যতম নৈপুণ্যে দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়েছে লাল-সবুজের দল। প্রথমে প্রথম ব্যাট করে বাংলাদেশ ৩৩০ রান করে। সে ম্যাচে সাকিব ৭৫, মুশফিকুর রহিম ৭৮, মাহমুদউল্লাহ অপরাজিত ৪৬ ও সৌম্য সরকার ৪২ রানের চমৎকার ইনিংস খেলেন।

জবাবে প্রোটিয়াদের ইনিংস থেমে যায় ৩০৯ রানে। বাঁ হাতি পেসার মুস্তাফিজুর রহমান ৬৭ রানে তিনটি ও তরুণ পেসার সাইফউদ্দিন ৫৭ রানে দুই উইকেট পান। আর সাকিব পেয়েছেন এক উইকেট।

বিশ্বকাপে বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে নিউজিল্যান্ডের। আগামী বুধবার ওভালে অনুষ্ঠিত হবে ম্যাচটি। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে ম্যাচটি। এই ভেন্যুটি বাংলাদেশের জন্য লাকি, কারণ এই ভেন্যুতেই প্রথম জয়ের স্বাদ পায় লাল-সবুজের দল।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here