বাংলাদেশের চট্টগ্রামে পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজের শেষ ম্যাচের খেলার পর আম্পায়ারদের গাড়ি লক্ষ্য করে ঢিল ছুঁড়ে মারার ঘটনা বাংলাদেশ ক্রিকেট বোর্ড তদন্ত করবে বলে জানিয়েছে।

এর আগেও বিশ্বকাপ চলাকালে ঢাকায় ওয়েস্ট ইন্ডিজ দলের গাড়ি লক্ষ্য করে ঢিল ছোঁড়ার একটি অভিযোগ উঠেছিল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তান দলের কাছে ৫৮ রানে বাংলাদেশের পরাজয়ের পর স্টেডিয়াম থেকে হোটেলে ফেরার পথে ম্যাচ কর্মকর্তাদের বহনকারী গাড়িতে ঢিল মারার এ ঘটনাটি ঘটে বলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে অভিযোগ করা হয়েছে।

একদিনের এই ম্যাচটিতে বাংলাদেশের বোলাররা ১৭৭ রানেই পাকিস্তানকে অল-আউট করে দিতে সমর্থ হলেও ১১৯ রানেই অল-আউট হয়ে পরাজিত হয় বাংলাদেশ দল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া ম্যানেজোর রাবিদ ইমাম বলেন, “আমাদের কাছে অভিযোগ এসেছে ম্যাচ শেষে কর্মকর্তারা ফেরার সময় তাদের গাড়িতে কিছু ছুঁড়ে মারা হয়েছে। তবে সেখানে আমাদের নিরাপত্তাকর্মীরা ছিলেন এবং সবাই নিরাপদেই হোটেলে পৌছে গেছেন।”

বিভিন্ন গণমাধ্যমে বলা হচ্ছে এই পাথর ছুঁড়ে মারা হয়েছিল সেই ম্যাচের আম্পায়ারদের লক্ষ্য করে। ম্যাচটিতে আম্পায়ারের দায়িত্ব পালন করেন বাংলাদেশের এনামুল হক এবং দক্ষিণ আফ্রিকার জন ক্লিট।

সেই ম্যাচের একপর্যায়ে বাংলাদেশের ব্যাটসম্যান ফরহাদ রেজাকে এলবিডব্লিউর আবেদনে সাড়া দিয়ে আম্পায়ার ক্লিট আউট দেয়ার পর সেই বলটি পুনরায় স্টেডিয়ামের বড় পর্দায় দেখানো হলে দেখা যায়, বলটি ফরহাদ রেজার ব্যাটে লেগেছিল।

এরপর স্টেডিয়ামে দর্শকদের মাঝে এ নিয়ে অসন্তোষ দেখা যায়। এর ফলশ্রুতিতেই এ ঘটনাটি ঘটেছে বলে ধারণা করা হলেও মি ইমাম বলছেন, তারা এখনও বিষয়টি নিয়ে নিশ্চিত নন, তবে তারা তদন্ত করছেন। তদন্ত শেষ হলে তারা ঢিল ছোঁড়ার কারণ সম্পর্কে নিশ্চিত হবেন।

চট্টগ্রামে পাকিস্তানের সাথে হারের ফলে বাংলাদেশ তিন ম্যাচের একদিনের সিরিজে ৩-০ ব্যবধানে পরাজিত হয়।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/নিউজ ডেস্ক

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here