আমার মা ফাউন্ডেশন জাতীয় রচনা প্রতিযোগিতার জন্য রচনা আহবান

স্টাফ রিপোর্টার :: ‘প্রকাশিত হোক সুপ্ত প্রতিভা’ এই স্লোগানকে সামনে রেখে আমার মা ফাউন্ডেশন এর শিক্ষা, গবেষণা ও প্রশিক্ষণ বিভাগের উদ্যোগে বরাবরের মত এবারও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় রচনা প্রতিযোগিতা-২০১৯” অনুষ্ঠিত হতে যাচ্ছে।

রচনা প্রতিযোগিতার বিষয় সমূহঃ
১. ক গ্রুপঃ ৫ম-৮ম শ্রেনী
বিষয়ঃ মহান বিজয় দিবস (১০০০ শব্দ)

২. খ গ্রুপঃ ৯ম-দ্বাদশ শ্রেনী
বিষয়ঃ বঙ্গবন্ধু ও বাংলাদেশ (১২০০ শব্দ)

৩.গ গ্রুপঃ স্নাতক-স্নাতকোত্তর
বিষয়ঃ ডিজিটাল বাংলাদেশ (১৫০০ শব্দ)

৪. ঘ গ্রুপঃ উম্মুক্তঃ
বিষয়ঃ সম্ভাবনার নবদিগন্ত পদ্মা সেতু (২০০০ শব্দ)

রচনা পাঠানোর নিয়মঃ
প্রতিযোগীর পূনাঙ্গ নাম, বয়স, শ্রেনী, প্রতিষ্ঠানের নাম, ঠিকানা, গ্রুপ ও বিষয় উল্লেখ পূবর্ক রচনার পান্ডুলিপি নিম্মঠিকানায় পাঠাতে হবে।
ইমেইলঃ info.amfbd@gmail.com অথবা সুন্দরবন কুরিয়ার (নতুন বাজার শাখা) প্রকল্প পরিচালক, আমার মা ফাউন্ডেশন রচনা প্রতিযোগিতা-২০১৯, বাসা-৭১২, হ্যামলেট টাওয়ার, ব্লক জে, রোড নং- ২০, বারিধারা, ঢাকা-১২১২। মোবাইল-০১৭১৭৩৩৫৯০০ । ফেসবুকঃ https://www.facebook.com/pg/AmarMaaFoundation.AMF

এ বিষয়ে আমার মা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জি এম কামরুল জানান, রচনাা পাঠানোর শেষ তারিখঃ ৩০ সেপ্টেম্বর, ২০১৯ইং
ফলাফল ঘোষনাঃ ১৫ নভেম্বর, ২০১৯ইং। পুরষ্কার বিতরণীঃ ২০ ডিসেম্বার, ২০১৯ইং।বিজয়ীদের পুরষ্কার সমূহঃ ১ম পুরষ্কারঃ প্রতিটি ৩০০০ টাকা, ২য় পুরষ্কারঃ প্রতিটি ২০০০ টাকা, ৩য় পুরষ্কারঃ প্রতিটি ১০০০ টাকা।

জি এম কামরুল আরো জানান, আমার মা ফাউন্ডেশনের শিক্ষা ও গবেষনা বিভাগের সদস্যপদ প্রদান, ২০২০ সালের বাৎসরিক শিক্ষা সফরে অংশগ্রহণ করার সুযোগ, সংস্থার শিক্ষা সেমিনারে অংশগ্রহণ করার সুযোগ । এছাড়াও থাকছে ক্রেস্ট ও সনদপত্র।প্রত্যেক বিভাগের প্রথম ৫০ জনের সেরা ৫০ টি করে, ২০০টি রচনার সংকলনে প্রকাশিত হবে “শ্রেষ্ঠ রচনার সংকলন” এবং ২০০ জনকে সংস্থার সদস্য পদ প্রদান করা হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জেসমিন দীপা’র কবিতা ‘অমানিষা’

অমানিষা -জেসমিন দীপা জন্ম থেকে হাটছি অস্ত পাড়ের পথে ধীরে ধীরে সন্তর্পনে ...