ডেস্ক নিউজ :: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে আমার মা ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত চলছে “আমার মা ফাউন্ডেশন জাতীয় অনলাইন কুইজ প্রতিযোগিতা-২০২১।”

গত ২১ জানুয়ারি শুরু হওয়া এই কুইজ প্রতিযোগিতা, যা চলবে আগামী ১৭ মার্চ পর্যন্ত।

প্রতিদিন এই কুইজ প্রতিযোগিতায় দেশের বিভিন্ন স্থান থেকে অংশ নিচ্ছে হাজার হাজার প্রতিযোগী। বঙ্গবন্ধু,
বাংলাদেশ, মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলন সম্পর্কে প্রতিদিন পাঁচটি করে প্রশ্ন দেওয়া হয়। প্রতিযোগীগণ প্রশ্নের উত্তর তাদের নাম ঠিকানাসহ প্রেরণ করে আমার মা ফাউন্ডেশনের অফিসিয়াল ই-মেইলে। সঠিক উত্তরদাতাদের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্দিষ্ট সংখ্যক বিজয়ী নির্বাচন করা হয়। প্রতিদিন রাত ১০ টায় এই কুইজ প্রতিযোগিতার ফলাফল অনুষ্ঠান আমার মা ফাউন্ডেশন এর অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে জি এম কামরুল হাসান এর গ্রন্থনা ও উপস্থাপনায় সরাসরি সম্প্রচার করা হয়।

দেশের এই মূহুর্তে সর্ব বৃহৎ পরিসরের এই জাতীয় অনলাইন কুইজ প্রতিযোগিতা সম্পর্কে আমার মা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জিএম কামরুল হাসান বলেন, “বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এই মূহুর্তে দেশে বেসরকারি পর্যায়ে সব থেকে বড় পরিসরে প্রতিদিনই ঠিক রাত দশটায় লাইভ শো হচ্ছে কুইজ এর উপর ভিত্তি করে। আমি তরুনদের অংশ গ্রহন দেখে দারুন অভিভুত। এই আয়োজনে বঙ্গবন্ধু কে নানা ভাবে জানার একটা সুযোগ তরুন প্রজন্ম পেয়েছে। প্রতিযোগিদের প্রাণবন্ত অংশগ্রহন আয়োজনটিকে জমজমাট করে তুলেছে। সারাদিন সবাই অপেক্ষানকরে থাকেনকখন রাত দশটা বাজবে। এই প্রতিযোগিতার সাথে জড়িত সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা ও শুভকামনা। ”

প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী এসকেএম হেলান উদ্দিন বলেন “এতো বড় পরিসরে বঙ্গবন্ধুর উপর লাইভ কুইজ শো এর আগে দেখিনি। এটা আমাকে মুগ্ধ করেছে। এই আয়োজনকে সফল করতে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠান আমার মা ফাউন্ডেশন কে প্রমোট করতে পারেন।”

প্রতিযোগী জুয়েনা আক্তার বলেন “মায়ের মমতায় আমরা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আমার মা ফাউন্ডেশন যে কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে তাত মিডিয়া গুলোর এগিয়ে এসে প্রচার কারা উচিৎ। ”

প্রতিযোগী ধ্রুবক সরকার বাধন বলেন, মায়ের মমতায় আমরা এই প্রতিপাদ্য কে সামনে রেখে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে আমার মা ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনের প্রতিটি চিন্তা ধারা ব্যতিক্রম, বস্তুনিষ্ঠ ও প্রগতিশীল। আর সেই ধারাবাহিকতায় আমার মা ফাউন্ডেশন আয়োজন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে জাতীয় অনলাইন কুইজ প্রতিযোগিতা। প্রথম থেকেই এই কুইজ প্রতিযোগিতায় অংশ নিচ্ছি আমি। শুধু আমি না আমার মতো অনেকে সারা বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে প্রতিদিন। এত বড় জাতীয় একটা প্রতিযোগিতায় অংশ নিতে পেরে আমি আনন্দিত। এগিয়ে যাক আমার মা ফাউন্ডেশনের পথচলা।

উল্লেখ্য, ২০১৫ সালে প্রতিষ্ঠিত ‘আমার মা ফাউন্ডেশন’ একটি আর্তমানবতার সেবা ও জনকল্যানমূখী একটি বেসরকারি অরাজনৈতিক স্বেচ্চাসেবী সংগঠন। মায়ের মমতায় আমরা এই প্রতিপাদ্য কে সামনে রেখে আর্তমানবতার সেবা, শিক্ষা,স্বাস্থ্য,ধর্মীয় ও মানবিক সমাজ বিনির্মানে কাজ করাই এই সংগঠনের মুল উদ্দেশ্য।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here