ব্রেকিং নিউজ

আমার মা ফাউন্ডেশনের জাতীয় বক্তৃতা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

আমার মা ফাউন্ডেশনের জাতীয় বক্তৃতা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার :: আমার মা ফাউন্ডেশন আয়োজিত “আমার মায়ের জন্য” শীর্ষক জাতীয় বক্তৃতা প্রতিযোগিতা- ২০১৮ এর বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

গত শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রের ভিআইপি হল রুমে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ওয়ার্কাস পার্টি চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গীতিকার, চলচ্চিত্র নির্মাতা ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার ও নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ও চলচ্চিত্র অভিনেতা ইলিয়াস কাঞ্চন। প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক মোহাম্মদ শাহ আলম।

সভাপতিত্ব করেন আমার মা ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জি এম কামরুল হাসান।

অনুষ্ঠানে আমার মায়ের জন্যে শীর্ষক একটি বিশেষ স্মরনিকার পাঠ উন্মোচন করা হয়। পাঠ উন্মোচন করেন প্রখ্যাত নাট্য ব্যাক্তিত্ব মোঃ মনোয়ার হোসেন।অনুষ্ঠানটি গ্রন্থনা ও উপস্থাপনা করেন এনটিভির সংবাদ পাঠিকা তাসরিমা নাহিদ ত্বন্নী।

আমার মা ফাউন্ডেশনের জাতীয় বক্তৃতা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

অনুষ্ঠানে জানানো হয়, আমার মা ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত জাতীয় বক্তৃতা প্রতিযোগিতা ২০১৮ চারটি বিভাগ (ক,খ,গ ও ঘ) প্রাথমিক পযার্য় সারাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে পান্ডলিপি জমা দেয়ার জন্য মোট নাম রেজিষ্ট্রেশন করে ৫,৩৬৭ জন। এর মধ্যে পান্ডুলিপি জমা হয়েছে ৩১৫টি। যেখানে প্রত্যেক বিভাগ হতে ১০ জন করে বাছাই করে মোট ৪০ জনকে নিয়ে গত ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয় ‘চূড়ান্ত বক্তৃতা প্রতিযোগিতা। চুড়ান্ত পর্যায়ে প্রতিযোগীতায় প্রত্যেক বিভাগ হতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ক্রমানয়ে ৩ জন করে মোট ১২ জনকে নির্বাচিত করা হয়। এছাড়া বিচারকদের বিশেষ বিবেচনায় আরো ৫ জনকে বিশেষভাবে নির্বাচন করা হয়।

বিজয়ী ১৭ জন বক্তাকে আমার মা ফাউন্ডেশন এর প্রাথমিক সদস্যপদ প্রদান করা হয় এবং সংগঠনের শপথ বাক্য পাঠ করা হয়।শপথ পাঠ করান ফাউন্ডেশনর প্রতিষ্ঠাতা জি এম কামরুল হাসান।

অনুষ্ঠানে আয়োজকবৃন্দসহ দেশের গন্যমান্য ব্যক্তিবর্গ, সেলিব্রেটি, মিডিয়া প্রতিনিধি, সংস্থার সকল সদস্য, স্বেচ্ছাসেবী কর্মী ও শুভাকাঙ্খি বৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতে বাস খাদে পড়ে নিহত ৩২ আহত ৩৫

নিউজ ডেস্ক :: ভারতের হিমাচল প্রদেশের কুল্লু জেলায় একটি প্রাইভেট বাস ২০০ ...