ডেস্ক রিপোর্ট::  ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে বরগুনায় প্রায় ৫ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রাকৃতিক দুর্যোগে ক্ষতি কমাতে টেকসই বেড়িবাঁধের দাবি দীর্ঘদিনের। এ দাবিতে শরীরে ‌‌‌‘ত্রাণ চাই না, সাইক্লোন শেল্টার চাই’ লিখে মানববন্ধন করেছেন ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত উপকূলের শতাধিক মানুষ।

বুধবার (২৯ মে) দুপুর ১২টার দিকে বরগুনা সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নের খেজুরতলা এলাকার খাকদোন নদী পাড়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা প্রতিনিয়তই ঝড় জলোচ্ছ্বাসসহ নানা ধরনের প্রাকৃতিক দুর্যোগের শিকার হই। আমাদের উপকূলের বাসিন্দাদের জীবন ও সম্পদ রক্ষায় টেকসই বেড়িবাঁধ তৈরি করা অতীব জরুরি। তবে বাঁধ নির্মাণ করা হলেও সেগুলো টেকসইভাবে না করায় প্রতিবছর আমরা প্লাবিত হই। এতে ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হই।

তারা আরও বলেন, আমাদের ত্রাণের কোনো প্রয়োজন নেই। টেকসই বেড়িবাঁধ ও মানুষের নিরাপদ আশ্রয়ের জন্য প্রয়োজনীয় সাইক্লোন শেল্টার চাই। এতে অন্তত প্রাকৃতিক দুর্যোগের সময় আমরা নিরাপদে বাঁচার নিশ্চয়তা পাব।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বরগুনা সদর উপজেলার ২নং গৌরিচন্না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট তানভীর আহম্মেদ সিদ্দিকী, প্যানেল চেয়ারম্যান মো. রাসেল আকনসহ এলাকাবাসী।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here