শাহাবুদ্দিন পাননা, আমতলী (বরগুনা) প্রতিনিধি :: আমতলীতে করোনায় ক্ষতিগ্রস্ত দরিদ্র জনগোষ্ঠী বেদে, হিজরা, নরসুন্দর কামার, কুমার, মুচিদের মাঝে সোমবার দুপুর সাড়ে ১২ টায় বেসরকারি সংস্থা এনএসএস ও নাগরিক উদ্যোগে পরিচালিত কোভিড-১৯ ফুড ব্যাংকের ব্যতিক্রমী কর্মসূচী ৫ টাকা কেজি দরে চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

ডাকবাংলো চত্ত্বরে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন। অস্ট্রেলিয়া প্রবাসী ড. অসিম কুমার সজ্জ্বন এ কার্যক্রমে আর্থিক সহায়তা করছেন।

এ কর্মসূচীর আওতায় প্রত্যেক পরিবারকে ৫ টাকা দরে সপ্তাহে ৫ কেজি করে চাল দেয়া হবে। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন আমতলী প্রেসক্লাবের সভাপতি মো. রেজাউল করিম, সম্পাদক সৈয়দ নূহু উল আলম নবীন, আমতলী প্রেসক্লাবের সাবেক সভাপতি জাকির হোসেন, সাবেক সভাপতি খায়রুল বাশার বুলবুল, উন্নয়নকর্মী মো মনিরুজ্জামান, সাংবাদিক মনিরুজ্জামান সুমন ও ব্যবসায়ী খান মোহাম্মদ তানজিল ।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন বলেন, করোনার এই দুর্যোগে এনএসএস এরকম একটি কর্মসূচী হাতে নেয়ায় আমি তাদেরকে আন্তরিক ভাবে অভিনন্দন জানাই। তিনি আরো বলেন, সরকারের পাশাপাশি এই দুর্যোগ মোকাবেলায় বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানান।

উল্লেখ্য, এটি একটি চলমান কার্যক্রম। প্রাথমিকভাবে বেদে, হিজরা, নরসুন্দর, কামার, কুমার, মুচিদের এ কর্মসূচীর আওতায় আনা হয়েছে। পর্যায়ক্রমে সকল দরিদ্র জনগোষ্ঠীকে এ কর্মসূচীর আওতায় আনা হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here