কাসেমিরোর বিদায়ের ক্ষণে আবেগে ভাসলেন ক্রুস-মদরিচ

ডেস্ক রিপোর্টঃঃ  রিয়াল মাদ্রিদ ছেড়ে ম্যানচেস্টারে ইউনাইটেডে পাড়ি জমিয়েছেন কাসেমিরো। প্রায় এক দশক সান্তিয়াগো বার্নাব্যুতে কাটিয়ে ‘নতুন চ্যালেঞ্জের’ আশায় ওল্ড ট্রাফোর্ডে পা রাখছেন তিনি। বিদায়বেলায় রিয়ালের মধ্যমাঠে তার দুই সারথি টনি ক্রুস এবং লুকা মদরিচের কাছ থেকে আবেগঘন বার্তা পেয়েছেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কায় খোলা চিঠি লিখে প্রিয় সতীর্থকে বিদায় জানানোর সঙ্গে পরবর্তী অ্যাডভেঞ্চারের জন্য শুভকামনাও জানিয়েছেন ক্রুস-মদরিচ। ঢাকা পোস্টের পাঠকদের জন্য কাসেমিরোর উদ্দেশে ক্রুস-মদরিচের বিদায়-বার্তা হুবহু তুলে ধরা হলো।

কাসেমিরোর উদ্দেশে ক্রুসের বিদায়ী বার্তা

তোমার সঙ্গে সবসময় অস্থির সময় কাটত। টার্কিশ বাথেও তুমি আমাদের আরাম করতে দিতে না। সেখানে তোমার সঙ্গে দেখা হওয়া ছিল এক যন্ত্রণা। ওইখানেও দেখা যেত তুমি কাউকে পাঠিয়ে এক্সারসাইজ বাইক এবং ওয়েট নিয়ে এসেছ। তোমার নতুন সহকর্মীদের জন্য সতর্কবার্তা। তোমার সঙ্গে টার্কিশ বাথও ছিল জিমের মতো। (তোমার সঙ্গে থাকলে কেউ শোয়ারও সুযোগ পেত না) শুধু সিট-আপ করার সময় সেটা করা যেত।

আমি তোমাকে মিস করব, একজন অনুকরণীয় পেশাদার (খেলোয়াড়) হিসেবে, একজন সেরা খেলোয়াড় হিসেবে। একজন ফাইটার হিসেবে তোমাকে মিস করব যে আমাকে অনেকবার বাঁচিয়েছে। সর্বোপরি, একজন ভালো মানুষ হিসেবে তোমাকে মিস করব।

আমরা ইতিহাস গড়েছি। কী ঐতিহাসিক সময়…

খেলার মাঠে হয়ত এখন আমাদের পথ আলাদা হচ্ছে, তবে বন্ধুত্ব থেকে যাচ্ছে। আমি এটার নিশ্চয়তা দিতে পারি।

তোমার জন্য শুভকামনা, জলদি দেখা হবে।

তোমার টনি।

কাসেমিরোর উদ্দেশে মদরিচের বিদায়ী বার্তা

প্রিয় কাসেমিরো, আমাদের ক্লাবে তোমার অভিষেকের কথা আমার এখনো মনে আছে। কতটা স্নায়ুচাপে ভুগছিলে তুমি সেদিন! আমি তখন তোমাকে শান্ত থাকতে বলছিলাম, দেখো পরের পথটা কী দারুণভাবেই না চিত্রিত হয়েছে। কী অসাধারণ সব অর্জন তোমার! সেটা আমারও (রিয়াল মাদ্রিদে) প্রথম মৌসুম ছিল। আমরা কেউ কল্পনাও করতে পারিনি ফুটবল আমাদের জন্য কী নিয়ে অপেক্ষায় ছিল।

তুমি একজন সত্যিকারের নেতা হিসেবে আবির্ভূত হয়েছ। সতীর্থদের এবং মাদ্রিদিসমোর জন্য তুমি সদা তৎপর ছিলে। আমরা তোমাকে সবসময় মনে রাখব।

আমরা একসঙ্গে অনেক কিছু জিতেছি। তবে আমি তোমার সঙ্গে কাটানো ওই মুহূর্তগুলোকে সেগুলো সম্পর্কে অন্যরা জানে না। ভালদেবেবাসে প্রতিদিনের অনুশীলন। দুশ্চিন্তার মুহূর্তেও তোমার মুড সবসময় ভালো থাকত।

তোমার সঙ্গে হাস্যরসের ওই মুহূর্তগুলো ছিল পরম শান্তির। তুমি দুনিয়ার সেরা বডিগার্ড। আমি তোমাকে মিস করব, তবে তোমার জন্য শুভকামনা রইল। তোমার মতো একজন পেশাদার ব্যক্তির এটা প্রাপ্য। সবকিছুর জন্য ধন্যবাদ এবং শুভকামনা, বন্ধু!

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here