আবারও পেছাল সাকা চৌধুরীর স্ত্রী-পুত্রের রায়

ঢাকা: সালাউদ্দিন কাদের চৌধুরীর যুদ্ধাপরাধের রায় ফাঁসের ঘটনায় তার স্ত্রী-পুত্র ও আইনজীবীর বিরুদ্ধে মামলার রায় আবারও পিছিয়ে গেছে। 

saka’s-wife-and-sonরবিবার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক কে এম শামসুল আলম আলোচিত এ মামলার রায় ঘোষণার জন্য ১৫ সেপ্টেম্বর নতুন তারিখ ঠিক করে দিয়েছেন।

এ মামলায় কারাগারে থাকা চার আসামিসহ জামিনে থাকা সাকাপত্নী ফারহাত কাদের চৌধুরীও আদালতে উপস্থিত হন।

কিন্তু বেলা সোয়া ১টার দিকে বিচারক জানান, রায় প্রস্তুত করা সম্ভব না হওয়ায় তা পিছিয়ে দেওয়া হচ্ছে।

এর আগে গত ১৪ অগাস্ট রায়ের দিন রাখা হলেও লেখা শেষ না হওয়ায় বিচারক তারিখ দুই সপ্তাহ পিছিয়ে দেন।

তথ্য-প্রযুক্তি আইনের এ মামলায় দুই পক্ষের যুক্তিতর্কের শুনানি শেষ হয় গত ৪ অগাস্ট। সেদিন শুনানিতে হাজির না থাকায় যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদেরের ছেলে হুম্মাম কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ হয়।

সর্বোচ্চ আদালতের রায়ে মৃত্যুদণ্ড বহাল থাকায় গতবছর নভেম্বরে ঢাকা কেন্দ্রীয় কারাগারে সালাউদ্দিন কাদেরের ফাঁসি কার্যকর করা হয়। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে এ মামলার রায় হয়েছিল ২০১৩ সালের ১ অক্টোবর।

ওই রায়ের দিন সকালেই তার স্ত্রী, পরিবারের সদস্য ও আইনজীবীরা রায় ফাঁসের অভিযোগ তোলেন। তারা রায়ের ‘খসড়া কপি’ও সংবাদকর্মীদেরও দেখান। তারা আদালতের রায় নিয়ে কটাক্ষও করেন।

রায় ঘোষণার পরদিন ট্রাইব্যুনালের তৎকালীন নিবন্ধক (রেজিস্ট্রার) এ কে এম নাসির উদ্দিন মাহমুদ বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে শাহবাগ থানায় একটি জিডি করেন। পরে ৪ অক্টোবর ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান শাহবাগ থানায় মামলা করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আটক

আলীকদমে যৌথবাহিনীর অভিযানে ইয়াবাসহ আটক ২

সাজিদ হাসান, বান্দরবান প্রতিনিধি:: আলীকদম বাজার সংলগ্ন মার্মা পাড়ায় শনিবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে ...