‘আপনার ওসি আপনার দোরগোড়ায়’ জনগণের পুলিশ কার্যক্রম শুরু

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি:: নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজব্বার থানায় “আপনার ওসি আপনার দোরগোড়ায়”কার্যক্রম শুরু করা হয়েছে।

বুধবার সকালে থানাধীন ০৪ নং চরওয়াপদা ইউনিয়নের থানারহাট বাজার এলাকায় জনসাধারণকে নিয়ে এই কার্যক্রম শুরু করেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.সাহেদ উদ্দিন।

এসময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) উপস্থিত জনতার সাথে সরাসরি কথা বলে ওই এলাকার সকল প্রকার অপরাধ সম্পর্কে খবর নেন। পরে সকল বিষয়ে আইনত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে এলাকাবাসীকে আশ্বস’ করেন।

০৪ নং চরওয়াপদা ইউনিয়নের চেয়ারম্যান মো. মনির আহম্মদ বলেন,ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে লোকজন খোলামেলা আলোচনা করেছেন। জনগণের খুব কাছে গিয়ে তাদের অভিযোগ শুনেন। তাৎক্ষণিক যেসব সমস্যার সমাধান করা যায় তা সমাধান করেন ওসি এবং বাকি সমস্যা সমাধানের প্রয়োজনীয় আইনী পরামর্শ প্রদান করেন।

উপস্থিত একাধিক উপকারভোগী বলেন, ওসির এ যুগান্তকারি উদ্যোগ চর জব্বারের সর্বস্তরে ব্যাপক সাড়া ফেলেছে।

জানতে চাইলে চর জব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো.সাহেদ উদ্দিন বলেন, সাধারণ লোকজন থানায় গিয়ে অনেক সময় হয়রানীর শিকার হয়, তাই হয়রানী থেকে মুক্ত করতে ব্যতিক্রমী এ সেবা চালু করা হয়েছে। পর্যায়ক্রমে সকল ইউনিয়নে এই সেবা প্রদানের কার্যক্রম পরিচালনা করা হবে। এই কার্যক্রমের মূল লক্ষ্য হলো জনগনের নিকট তাহার কাঙ্খিত সেবা পৌঁছানো ও আইনগত সহায়তা প্রদান করা। এই কার্যক্রমে এলাকার সকল স্তরের জনসাধারণের সহায়তা কামনা করছি।

চরওয়াপদা ইউনিয়নের চেয়ারম্যান মো. মনির আহম্মদ এর সভাপতিত্বে ইউনিয়নের সকল ওয়ার্ডের জনপ্রতিনিধি,গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি শাহাদাত, সম্পাদক হাবিব নির্বাচিত

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুর আইনজীবী সমিতির ২০২০-২১ নির্বাচন অনুষ্ঠিত ...