ডেস্ক রিপোর্ট: আজ সকাল ১০ টায় কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবীতে নরসিংদির ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা এদারা দারুল উলুম দত্তপাড়া মাদরাসায় হাফেজ মাওলানা শওকত হুসাইন সরকার এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব আল্লামা মুহিউদ্দীন রাব্বানী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব মাওলানা আহমাদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব আব্দুল কাইয়ুম সোবহানী, যুগ্ম মহাসচিব মুফতী কিফায়াতুল্লাহ আযহারী, সহকারী মহাসচিব মুফতী কামাল উদ্দীন, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা রাশেদ বিন নূর এবং সহকারী প্রচার সম্পাদক মাওলানা আফসার মাহমুদ।

উক্ত সভায় হাফেজ মাওলানা শওকত হুসাইন সরকারকে সভাপতি ও মুফতী আব্দুর রশীদকে সেক্রেটারি করে ২৩ সদস্য বিশিষ্ট নরসিংদী জেলা কমিটি ঘোষণা করা হয়। এছাড়াও সভায় নরসিংদির ৭টি থানায় আহবায়ক কমিটিও গঠন করা হয়। আগামী ৩০ নভেম্বর ২০২২ ইং এর মধ্যে সকল থানা কমিটিগুলোর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ একটি অরাজনৈতিক ও ঈমানী সংগঠন। খতমে নবুওত ও তাহাফফুজে খতমে নবুওত-এর অর্থ হল, আল্লাহ তাআলা হযরত আদম আলাইহিস সালাম-এর মাধ্যমে নবুওত ও রিসালাতের যে পবিত্র ধারা শুরু করেছেন হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে পৃথিবীতে প্রেরণের মাধ্যমে সেই ধারাকে সমাপ্ত করেছেন। এই সমাপ্তি হেফাজত করার নামই তাহাফফুজে খতমে নবুওয়ত। বর্তমানে কাদিয়ানিরা খতমে নবুওয়তের ব্যাপারে সাধারণ মুসলমানদের মাঝে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। তারা ইলেকট্রনিক্স, প্রিন্ট এবং অনলাইন মিডিয়ার কল্যাণে তাদের মিথ্যা দাবি-দাওয়া প্রচার করে সাধারন মানুষকে বিভ্রান্ত করছে। কাদিয়ানীদের সকল অপপ্রয়াস বন্ধ করতে আলেমদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সেই লক্ষ বাস্তবায়ন করার জন্যই আমরা সারাদেশব্যাপী তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের কমিটিগুলো পুনর্গঠন করছি। আজ নরসিংদীতে খতমে নবুওয়তের যেই কমিটি গঠন করা হলো, আমি তাদের উত্তরোত্তর কল্যাণ কামনা করছি। আল্লাহ তাদের কাজ সহজ করুন, কবুল করুন, আমীন

সভাপতি তার বক্তব্যে বলেন, নরসিংদীর মাটি ইসলামী আন্দোলনের ঘাটি। ইতিপূর্বে ইসলামের যে কোনো তাক্বাযায় নরসিংদীর আলেম উলামা ও ইসলাম প্রিয় তৌহিদী জনতা ঐক্যবদ্ধ হয়ে নিজেদের জান-মাল কুরবানী করে ইতিহাস লেখেছেন। ইনশাআল্লাহ আগামীতেও এই ধারাবাহিকতায় তাহাফফুজে খতমে নবুওয়তের ব্যানারে আমরা কাদিয়ানিদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো। আজকের সভায় কেন্দ্রীয় যে সকল নেতৃবৃন্দ উপস্থিত হয়েছেন এবং অল্প সময়ের মধ্যে খবর পেয়ে নরসিংদির সকল থানা থেকে যে সকল আলেম উলামা এসেছেন, তাঁদের সকলকে জানাই আন্তরিক মুবারকবাদ ও কৃতজ্ঞতা।

সভায় বক্তাগণ বলেন, তাহাফফুজে খতমে নবুওয়তের সভাপতি আল্লামা মুহাম্মদ ইয়াহইয়ার ডাকে সাড়া দিয়ে আজ আমরা নরসিংদী জেলা কমিটি গঠন করেছি। হজরতের নেতৃত্বে নরসিংদী জেলার উলামায়ে কেরাম তাহাফফুজে খতমে নবুওতের ব্যানারে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে ইনশাআল্লাহ। আমরা অতীতেও ইসলামের জন্য রক্ত দিয়েছি। ভবিষ্যতেও কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি আদায়ের জন্য প্রয়োজনে রাজপথে বুকের তাজা রক্ত ঢেলে দিবো।

এ সময় মুফতী কিফায়াতুল্লাহ আযহারীর সঞ্চালনায় নরসিংদী জেলার শীর্ষ উলামাদের মধ্যে বক্তব্য রাখেন, শাইখুল হাদীস আল্লামা বশির উদ্দীন, শাইখুল হাদীস আল্লামা ইসমাইল নূরপুরী, মুফতী আলী আহমাদ আল হুসাইনী, মাওলানা মকবুল হুসাইন, মুফতী আব্দুর রহিম কাসেমী, মুফতী আবু হুরাইরা কাসেমী, মাওলানা আহমাদ আলী, মাওলানা আশরাফ আলী, মাওলানা আব্দুল বারী, মাওলানা সাদিকুর রহমান, মুফতী যুবাইর আহমাদ ভৈরবী, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা হাবিবুল্লাহ’সহ স্থানীয় উলামায়ে কেরাম।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here