আন্তর্জাতিক বিনিয়োগকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি দলের ইনসেপ্টার কারখানা পরিদর্শন

স্টাফ রিপোর্টার :: মঙ্গলবার (২৯ অক্টোবর) দেশের দ্বিতীয় বৃহত্তম ঔষধ উৎপাদনকারী প্রতিষ্ঠান ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস্‌ লিমিটেডের ধামরাই কারখানা পরিদর্শন করেন আন্তর্জাতিক বিনিয়োগকারী প্রতিষ্ঠানের একটি প্রতিনিধি দল।

ইনভেস্টমেন্ট ব্যাংক সুইজারল্যান্ডের প্রতিষ্ঠান ক্রেডিট সুইজ লিমিটেডের এশিয়া এন্টারপ্রেনার্স হাব-এর মি. লুকাস ডরিগ-এর নেতৃত্বে প্রতিনিধি দলটিতে ছিলেন ইউরোপ, আমেরিকা ও এশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশের খ্যাতনামা বিনিয়োগকারী প্রতিষ্ঠানের সদস্যরা।

প্রতিনিধি দলটি ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের ঔষধ উৎপাদন কারখানা, সুইস বায়ো ইঞ্জিনিয়ারিংসহ অন্যান্য প্ল্যান্টও পরিদর্শন করেন।

এ সময় ক্রেডিট সুইজের এশিয়া এন্টারপ্রেনার্স হাবের প্রধান মি. লুকাস ডরিগসহ অন্যান্য প্রতিনিধিরা প্ল্যান্টগুলোর পরিবেশ, উৎপাদন সক্ষমতা দেখে অভিভূত হন এবং নিজেদের সন্তুষ্টি প্রকাশ করেন।

পরিদর্শনকালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস্‌ লিমিটেডের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর আব্দুল মুক্তাদির, ধামরাই ইউনিটের হেড অব প্ল্যান্ট সেলিম বারামি, সুইস বায়ো ইঞ্জিনিয়ারিং-এর ম্যানেজিং ডিরেক্টর মোসাদ্দেক রেজওয়ান, পরিচালক মিস গ্যাব্রিয়ালা মায়ার, ইনসেপ্টার হেড অব অ্যাডমিন জাহিদুল আলম ও ইনসেপ্টার কেমিক্যাল লিমিটেডের প্রধান ড. রাওয়া খান।

পরিদর্শনকালে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস্‌ লিমিটেডের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর আব্দুল মুক্তাদির বাংলাদেশে ঔষধ শিল্পের সম্ভাবনা এবং এ খাতে বিনিয়োগের বিভিন্ন বিভিন্ন বিষয় নিয়ে প্রেজেন্টেশন পেপার উপস্থাপন করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাঠাও এর হেলমেট বিতরণ  

ঢাকা :: আরোহীদের এবং চালকদের সড়ক নিরাপত্তার বিষয়ে সচেতনতা বাড়াতে গত ২২ ...