ব্রেকিং নিউজ

আদমশুমারীতে দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর আলাদা তথ্য সংগ্রহ ও অন্তর্ভূক্তির দাবী

বগুড়া :: আদমশুমারী ২০২১-এ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর জন্য আলাদা তথ্য সংগ্রহ ও অন্তর্ভূক্তির দাবীতে বগুড়ায় মানববন্ধন ও সমাবেশ করেছে ‘বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম)’ এর বগুড়ার শাজাহানপুর উপজেলা শাখার নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকালে বগুড়ার শাজাহানপুর উপজেলা পরিষদের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন বিডিইআরএম এর শাজাহানপুর উপজেলা শাখার সভাপতি সুনীল রবিদাস।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক সুজন রাজভরের সঞ্চালনায় অনুষ্ঠিত এ মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন বিডিইআরএম এর কেন্দ্রীয় কমিটির ছাত্র-যুব বিষয়ক সম্পাদক ও বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক শিপন রবিদাস প্রাণকৃষ্ণ, বিডিইআরএম-শাজাহানপুর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক বিমল রবিদাস, নারীনেত্রী স্বপ্না বালা রবিদাস, সাবিত্রী রানী রাজভর, দিপালী রাজভর, ছাত্রনেতা দোলন দেবনাথ, প্রসেনজিৎ রবিদাস প্রমুখ। সংহতি জানান শাজাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন সান্নু, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ-শাজাহানপুর উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা নীরেন্দ্র মোহন সাহা।

মানববন্ধন ও সমাবেশে উপস্থিত নেতৃবৃন্দ বলেন, “বাংলাদেশের দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীকে আলাদাভাবে তথ্য সংগ্রহের মাধ্যমে অন্তর্ভূক্তির জন্য ২০২১ সালের আদমশুমারী একটি বড় সুযোগ। এই সুযোগ হাতছাড়া হলে আবারও ১০ বছরের জন্য অপেক্ষা করতে হবে। কেননা এই কাজে বিপুল পরিমাণ জনবল, অর্থ ও সময় প্রয়োজন যা আদমশুমারীর সময় করতে পারলে সুযোগটির সদ্ব্যবহার করা সম্ভব। এতে করে বাংলাদেশের ৬৫ লক্ষেরও বেশি দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীকে সঠিক পরিসংখ্যানের মাধ্যমে তাদের জন্য সরকারের পক্ষ থেকে করণীয় নির্ধারণ করা সহজ হবে।” -প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যুব ও কিশোরীদের মাঝে ওয়াইডাব্লিউসিএর স্বাস্থ্য প্রজনন সামগ্রী বিতরণ

কলিট তালুকদার, পাবনা প্রতিনিধি :: পাবনায় শতাধিক হতদরিদ্র, দরিদ্র যুব ও কিশোরীদের ...