আতাহার যুথী মহিলা সংস্থার উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ

এস এম শফিকুল ইসলাম, জয়পুরহাট প্রতিনিধি :: জয়পুরহাটের কালাইয়ে করোনা প্রতিরোধে সরকারি নিদের্শনায় ঘরবন্ধী কর্মজীবী নিম্ন আয়ের হতদরিদ্র মহিলাদের মধ্যে আতাহার যুথী মহিলা সংস্থার সভানেত্রী, রাজশাহী বিভাগীয় জয়িতা ও জেলা পর্যায়ে জয়িতা মোছাঃ জার্সিয়া বেগম-এর উদ্যোগে চাল, ডাল, তেল ও লবণ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সারাদিন জয়পুরহাট জেলার কালাই উপজেলার আতাহার, ঘাটুরিয়া, থুপসারা, সুড়াইল, হারুঞ্জা ও সড়াইলসহ বিভিন্ন গ্রামের প্রায় দুইশত হতদরিদ্র মহিলাদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন। এ সময় সংস্থার সম্পাদিকা ও জয়িতা জয়ী মোছাঃ আছিয়া বেগম, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় আতাহার যুথী মহিলা সংস্থার সভানেত্রী মোছাঃ জার্সিয়া বেগম বলেন, করোনা ভাইরাস নিয়ে কেউ আতঙ্কিত ও বিচলিত হবেন না। করোনা ভাইরাস মারাত্মক না হলেও সচেতনতার মাধ্যমেই ওই ভাইরাস থেকে বাঁচা সম্ভব। ঘরের বাইরে মাস্ক ব্যবহার, প্রচুর ফলের রস ও পানি পান করা, সাবান দিয়ে হাত ধোয়া, হাত না ধুয়ে চোখ-মুখ ও নাক স্পর্শ না করা, হাঁচি-কাঁশি দেয়ার সময় মুখ ঢেকে রাখা, অসুস্থ পশু-পাখির সংস্পর্শে না আসা, ডিম-মাছ ও মাংস ভালোভাবে রান্না করে খাওয়ায় পরামর্শ দেন।

তিনি আরও বলেন, করোনা ভাইরাস নিয়ে আমাদের এই উপজেলায় আতঙ্ক বা গুজব ছড়িয়ে না পড়ে এবং ঘরের বাহিরে না আসে সেই লক্ষেই অত্র সংস্থার মাধ্যমে সভানেত্রী বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। আমরা নিজেরাই সচেতন হই এবং অন্যকে সচেতন করি। উপজেলার বিভিন্ন গ্রামে আমাদের সহায়তামূলক কার্যক্রম অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঈদের দিনে করোনা রোগীদের মিষ্টি ও নতুন পোশাক উপহার দিলো “করোনা যুদ্ধে আমরা”

জয়পুরহাট প্রতিনিধি :: জয়পুরহাটে আইসোলেশনে থাকা করোনা রোগীদের সাথে দেখা করে সেমাই ও ...