মেষ (মার্চ ২১-এপ্রিল ২০):জীবনের রঙ মুছে যেতে শুরু করেছে বলে মনে করছেন, ভাবছেন এগোনোর সব আশা শেষ হয়ে গেছে। এটা ভুল। নতুন করে এগোনোর নতুন পথ সম্মুখে উন্মোচিত হবে, তবে শেষ দরজাটা খুলতে হবে আপনাকে, নিজ হাতে। নতুন সম্পর্কের ক্ষেত্রে ছাড় দেয়ার মানসিকতা রাখতে হবে, আর এভাবেই অপরপক্ষকে ছাড় দেয়া শেখাতে হবে। সৌভাগ্যের সঙ্গে হলুদ রঙ জড়িয়ে থাকবে, দুর্ভাগ্যের সঙ্গে লাল। অর্থভাগ্য পর্যাপ্ত অনুকূল।

বৃষ (এপ্রিল ২১- মে ২১): লাটিমের মতো ঘুরছে মনে, লাটিমের আল মেঝের বিভিন্ন স্থানাঙ্ক ছুঁয়ে যাচ্ছে, যার অর্থ আপনি সিদ্ধান্ত নিতে পারছেন না। সিদ্ধান্ত গ্রহণের জন্যে প্রকৃতির নিদর্শনের শরণাপন্ন হোন। পারিবারিক সদস্যদের মধ্যে মানসিক টানাপোড়ন শেষ হওয়ার পথে, তবে নতুন অর্থনৈতিক টানাপোড়েন শুরু হতে পারে। কর্মক্ষেত্রে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কাজের গতি আরও বাড়িয়ে দিন, তবে হতে হবে নির্ভুল। বিকেলে শেষভাগে অর্থপ্রাপ্তি ঘটতে পারে।

মিথুন (মে ২২- জুন ২১): পিছিয়ে পড়া মানুষ হিসেবে পরিচিতি পাওয়া থেকে বাঁচতে পত্রিকার দিকে এক আধটু নজর রাখুন। নতুন কর্মক্ষেত্র সৃষ্টির ক্ষেত্রেও এ কথা প্রযোজ্য, নতুন ব্যবসায় হাত দেয়ার ক্ষেত্রেও প্রযোজ্য। মনের জোরে বেঁচে যেতে পারেন সাক্ষাৎ শত্রুর ক্ষতির হাত থেকে। বন্ধুত্বের শক্তিশালী উদাহরণ তৈরি করতে পারেন আজ, যা বহুদিন লোকে মুখে মুখে বলে বেড়াবে। প্রেমভাগ্য প্রসন্ন নয়, আজ কিউপিডের তীর বুকে বিঁধলেও টেনে খুলে ফেলুন।

কন্যা (আগস্ট ২৪- সেপ্টেম্বর ২৩): চামড়ার তৈরি সৌখিন কোনো দ্রব্য আজ হতে পারে অস্বস্তির কারণ। পারিবারিক বাকবিতণ্ডার সূত্রে কাছের মানুষ দূরে চলে যেতে পারে, তবে পর্যাপ্ত সময় বিনিয়োগ করলে তা মিটে যেতে পারে আজকের মধ্যেই, আর এ ব্যাপারটা জরুরি। বহু আগে বিনিয়োগ করা ভুলে যাওয়া কোনো অর্থ রীতিমতো ফুলে ফেঁপে আসতে পারে কাছে, ঘাবড়াবেন না, অতিরিক্ত খুশিও হবেন না, মাথা ঠাণ্ডা রেখে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজগুলো একে একে সেরে ফেলুন। প্রেমভাগ্য, অর্থভাগ্য দুটোই উত্তম।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২৩): সাদা পাতায় স্বাক্ষর করে দেয়ার মতো ঝুঁকিপূর্ণ কাজ আপনার দ্বারা করিয়ে নিতে পারে কেউ, ফাঁদভাগ্য আজ খারাপ, কেউ তা পাতলে সহজেই ধরা পড়তে পারেন। এ জন্যে শারীরিক জড় ভাবটা কাটিয়ে উঠতে হবে প্রথমে, এ জন্যে পর্যাপ্ত শারীরিক শ্রমের ভেতর দিয়ে যাওয়াটা প্রয়োজন হলে তাই করুন। লাল গোলাপের প্রেম, অর্থাৎ শরীরী প্রেমের দিকে আকৃষ্ট হতে পারেন, কিন্তু তা মঙ্গল বয়ে আনবে না, হৃদয়ের প্রেমে খুঁজুন। অর্থভাগ্য মন্দ।

কর্কট (জুন ২২- জুলাই ২২): যুদ্ধাহত হৃদয় নিয়ে বহুদূর এগোতে চাইলে পরিকল্পনা বিফলে যেতেই পারে, আগে বিধ্বস্ত মনটাকে ঠিকঠাক করে নিন। তারপর স্বতঃস্ফূর্তভাবে প্রকৃতিতে যা ঘটাছে তার দিকে তাকান, প্রয়োজনে পরিকল্পনার পরিবর্তন আনুন। সবুজের প্রতি অনুরাগ আজ মানসিক শান্তি দিতে পারে। দ্বিতীয় শ্রেণীর কোনো কাজে নিজেকে বেশিদিন আটকে রাখবেন না, তাহলে ব্যক্তিত্ব পড়ে যাবে, যাকে তুলে আনা হবে কঠিনতর।

তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): পরিবারের কারও রোগমুক্তিতে আপনার মানসিক অস্থিরতা দূর হতে পারে। পাওনা আদায়ে অন্যের সহযোগিতা পাবেন। বেকারদের কেউ কেউ খণ্ডকালীন কাজের খোঁজ পাবেন। প্রেমে সাফল্যের সম্ভাবনা আছে। পিঁপড়ের পাখা গজাতে দেখলে সাবধান হোন এবং অপরকেও সাবধান করে দিন।

বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): বন্ধুদের সঙ্গে আড্ডা আর স্মৃতি রোমন্থনে দীর্ঘ রাত নেমে আসতে পারে আজ। তবে যাই হোক, প্রেমের সবক’টি বাধা আজ ভীষণ প্রকট হয়ে উঠবে। কর্মক্ষেত্রে, যা ভাববেন তারচেয়ে বেশি শক্তি চলে আসতে পারে হাতে। আপনার সব কাজেই কিন্তু থাকে, তেমনি আজকের দিনেও ঘর থেকে বের হওয়া নিয়ে কিন্তু আছে। সাবধানে পথ চলবেন, ভিড় এড়িয়ে যাবেন।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): অনায়াসে ধার্মিক মানুষের সঙ্গে সময় কাটাতে পারবেন। মন স্থির রাখতে চেষ্টা করলেও আপনার সামনে এমন কিছু কিছু ঘটনা ঘটতে পারে যেখানে মন চঞ্চল হবে। আজকের দিনে কর্ম সংক্রান্ত খবর আসতে রাত হয়ে যাবে, তবে খবর আসবে। সারাদিনে বিভিন্ন ধরনের মিশ্র পরিবেশের মুখোমুখি হতে হবে। তাই বলে হতাশ হবেন না। কারণ আড়ালে সূর্য হাসবেই।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): মকর রাশির জাতিকা ও জাতক আজ কর্মস্থলে কারো দ্বারা ক্ষতিগ্রস্ত হতে পারেন। সমস্যার মাত্রা অনুযায়ী যদি নিজে সমাধান না করতে পারেন তাহলে সংকোচহীনভাবে বসের কাছে চলে যান। তবে ভুলেও ভাগ্যগণনা করতে টিয়া পাখির আশ্রয় নেবেন না। টিয়া পাখি আপনার অতি গোপন কথা ফাঁস করে দিতে পারে। দূরের যাত্রার জন্য যে অর্থ জমাচ্ছেন তাতে হঠাৎ করে কিছু টাকা যোগ হবে।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): দিনের মধ্যভাগে অহেতুক কোনো কাজে সময় ক্ষেপণ হবে। ছুটি সংক্রান্ত জটিলতা বাড়বে। সঙ্গে বাড়বে অসন্তোষ। তবে আজকের এই অসন্তোষ আগামীর পথ পরিষ্কার করতে পারে। তাই আজকের দিনটি আগামীর জন্য বেজায় ভালো। বসের প্রশংসা আর সৃজনশীলতায় অর্থপ্রাপ্তির সম্ভাবনা বাড়বে। সুযোগ পাবেন বিদেশযাত্রার। তবে সদ্য বিয়ে করা বউকে বিদেশ যাত্রার কথা বললে যাওয়া নাও হতে পারে।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): আজ অর্থ ও সম্পত্তি লাভ যোগ শক্তিশালী থাকবে। বন্ধুস্থানীয় কারো সৎপরামর্শে উন্নতি লাভ করবেন। কোনো তৃতীয় ব্যক্তির সহায়তায় অল্প কিছু আর্থিক লাভ হতে পারে। কাজের অগ্রগতি নিয়ে চিন্তায় থাকবেন। কাজের অগ্রগতি না হওয়া নিয়ে অন্য কোনো ব্যক্তিকে চাপ দিয়ে লাভ হবে না। সকাল থেকে সন্ধ্যে পর্যন্ত প্রতিটি কাজ শুরু হবে অনিশ্চয়তা দিয়ে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here